ছাত্রলীগ নগর, উত্তর ও চবিতে নতুন কমিটি আসছে

0

বিশেষ প্রতিবেদক, সিটি নিউজঃ চট্টগ্রামে ছাত্রলীগের কিছু কিছু নেতা কর্মীর বেপরোয়া কর্মকান্ড নিয়ে আওয়ামীলীগের চট্টগ্রাম তথা কেন্দ্রীয় নেতারাও ছিলেন বিরক্ত। চট্টগ্রাম ছাত্রলীগকে ঢেলে সাজানোর সিদ্ধান্ত নিয়েছেন আওয়ামীলীগের কেন্দ্রীয় দপ্তর। আওয়ামীলীগের চট্টগ্রামের দায়িত্বপ্রাপ্ত সাংগঠনিক সম্পাদক ছাত্রলীগ নিয়ে  চট্টগ্রামের আওয়ামীলীগ নেতাদের সাথে বৈঠক করেছেন।

 

গতকাল বুধবার রাতে নগর ভবনে চট্টগ্রাম নগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সিটি মেয়র আ জ ম নাছির উদ্দিনের কার্যালয়ে এ বৈঠক অনুষ্ঠিত হয়। ওই সভায় নগর, উত্তর ও চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় শাখা  ছাত্রলীগের সম্মেলনের মাধ্যমে নতুন কমিটি গঠন, দক্ষিণ জেলার কমিটি পূর্ণাঙ্গ করা নিয়ে বিষদ আলোচনা হয়।

চট্টগ্রাম বিভাগের দায়িত্বপ্রাপ্ত সাংগঠনিক সম্পাদক এনামুল হক শামীমের সঙ্গে আওয়ামী লীগ নেতাদের এই বৈঠকে দুই সাবেক ছাত্রলীগ নেতা সাবেক কেন্দ্রীয় ছাত্রলীগ নেতা শাহাজাদা মহিউদ্দিন ও মাহফুজুল হায়দার চৌধুরী রোটন উপস্থিত ছিলেন। সভায় ছিলেন নগর আওয়ামী লীগ সভাপতি মাহতাব উদ্দিন চৌধুরী, উত্তর জেলার সাধারণ সম্পাদক এম এ সালাম, দক্ষিণ জেলার সাধারণ সম্পাদক মফিজুর রহমান।

সভার বিষয়ে উত্তর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এম এ সালাম সাংবাদিকদের বলেন, ছাত্রলীগে কিভাবে ডিসিপ্লিন রক্ষা করা যায় এবং ছাত্রলীগের সম্মেলন অনুষ্ঠানের বিষয়ে আলোচনা হয়েছে। উত্তর জেলা ছাত্রলীগের সম্মেলনের জন্য কেন্দ্র ২৭ ফেব্রুয়ারি সময় নির্ধারণ করেছে। সেটা যাতে সুন্দরভাবে হয়, সে বিষয়ে আলোচনা হয়। পাশাপাশি দক্ষিণ জেলার কমিটি পূর্ণাঙ্গ করা এবং চবি কমিটি করার বিষয়ে সভায় নেতারা মতামত দেন।

সালাম বলেন, নগর ছাত্রলীগের সম্মেলন করার বিষয়েও আলোচনা হয়েছে। এজন্য ২৪ ফেব্রুয়ারি সম্ভাব্য তারিখ নিয়ে নেতারা আলোচনা করেন।সভার বিষয়ে আ জ ম নাছির বলেন, ছাত্রলীগ যেহেতু আওয়ামী লীগের অঙ্গ সংগঠন তাই দলের নেতারাই তো আলোচনা করবেন। এই সভা বিভাগীয় সাংগঠনিক সম্পাদকের সাথে। নিয়মিত ছাত্রদের দিয়ে যাতে ছাত্রলীগের কমিটি হয় এবং বিতর্কিত কেউ যাতে কমিটিতে না আসতে পারে সে বিষয়ে কথা হয়েছে।

নাছির বলেন, নেতাদের নিজ নিজ মত ও গাইড লাইন দিয়েছেন। কোনো তারিখ বা সিদ্ধান্ত দেননি। সিদ্ধান্ত যা নেয়ার তা ঢাকা থেকে নেয়া হবে। ১৪ জানুয়ারি লালদীঘি মাঠে প্রয়াত নগর আওয়ামী লীগ সভাপতি মহিউদ্দিন চৌধুরীর শোক সভায় দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের ছিলেন প্রধান অতিথি। ওই সভায় ওবায়দুল কাদের বলেন, মহিউদ্দিন চৌধুরীর অবর্তমানে নেত্রী চট্টগ্রামের নেতাদের মধ্যে ঐক্য চান।

পাশাপাশি দলের কেন্দ্রীয় যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ ও সাংগঠনিক সম্পাদক এনামুল হক শামীমকে নিয়ে চট্টগ্রামের অভিজ্ঞ নেতাদের ছাত্রলীগসহ অন্য সংগঠনের বিরোধ মিটিয়ে ফেলার আহ্বান জানান ওবায়দুল কাদের। এর আগে ৪ জানুয়ারি ছাত্রলীগের প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে নগর ছাত্রলীগ আয়োজিত অনুষ্ঠানে মাহবুব উল আলম হানিফ এবং মাহতাব ‍উদ্দিন চৌধুরী উপস্থিত থাকলেও অংশ নেননি আ জ ম নাছির।

নাছিরের অনুসারী ছাত্রলীগের একাংশ সেদিন পৃথক আয়োজনে প্রতিষ্ঠাবার্ষিকী পালন করে।চট্টগ্রাম নগর ছাত্রলীগের সভাপতি ইমরান আহমেদ ইমু ও সাধারণ সম্পাদক নুরুল আজিম রনি প্রয়াত নেতা মহিউদ্দিনের অনুসারী। অন্যদিকে ৬ ডিসেম্বর বিলুপ্ত হওয়া চবি ছাত্রলীগের সভাপতি আলমগীর টিপু ছিলেন নাছিরের অনুসারী এবং সাধারণ সম্পাদক ফজলে রাব্বি সুজন ছিলেন মহিউদ্দিনের অনুসারী।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.