হজে গিয়ে পকেট কাটার পরিকল্পনা!

0

বৃহস্পতিবার সকালে ঢাকার শাহবাগ এলাকা থেকে এমনই এক চক্রের ছয় সদস্যকে গ্রেপ্তার করা হয় বলে গোয়েন্দা পুলিশের যুগ্ম কমিশনার মনিরুল ইসলাম জানান। এরা হলেন- নুরুল আানোয়ার, সুজন খান, আবুল বশার, আবুল হাসান, আক্তার হোসেন ও আবুল কালাম।

তাদের কাছ থেকে চেতনানাশক মেশানো আচারও উদ্ধার করা হয়েছে বলে জানান মনিরুল। বৃহস্পতিবার দুপুরে গোয়েন্দা পুলিশের কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে জানানো হয়, গ্রেপ্তার নুরুল আনোয়ার এই প্রতারক চক্রের নেতা। আর সুজন খান তার ‘সেকেন্ড ইন কমান্ড’। পুলিশের ভাষ্য, নুরুল আনোয়ার চেতনানাশক ওষুধ মিশিয়ে আচার বানাতেন। বাসে ঘুরে ঘুরে ওই আচারের গুণাগুণ নিয়ে ‘লেকচার’ দিতেন আবুল বশার।

নির্ধারিত ‘শিকার’ ওষুধ মেশানো আচার খেয়ে সংজ্ঞা হারালে দলের অন্যরা তার সর্বস্ব হাতিয়ে নিত বলে সংবাদ সম্মেলনে জানানো হয়। প্রথম দলটিকে ধরার ঘণ্টাখানেকের মাথায় দ্বিতীয় দলের ছয়জনকে মালিবাগ রেলগেইট থেকে গ্রেপ্তার করা হয় বলে গোয়েন্দা পুলিশের অতিরিক্ত উপ-কমিশনার এস এম জাহাঙ্গীর আলম সরকার জানান।

এই ছয়জন হলেন- ‘আলহাজ’ মো. টুটুল বিশ্বাস ওরফে সুমন, কাজী সারোয়ার জামাল ওরফে নেতাজি, ‘আলহাজ’ মো. ইব্রাহিম, মনির হোসেন, সাইফুল ইসলাম ওরফে বাচ্চু এবং মো. আব্দুল গফুর। সংবাদ সম্মেলনে বলা হয়, আচার খাইয়ে বাসযাত্রীদের সর্বস্ব কেড়ে নেওয়ার পাশাপাশি এই চক্রের কয়েকজন প্রতি বছর হজের সময় সৌদি আরবে যান। সেখানে হাজিদের ‘পকেট মারাই’ তাদের উদ্দেশ্য। সৌদি আরবে পকেট মারতে গিয়ে ধরা পড়ে এই চক্রের কয়েকজন সেখানে জেলে আছেন বলেও সংবাদ সম্মেলনে জানানো হয়।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.