কোন ধর্মই মানুষ হত্যা সমর্থন করে নাঃ সিএমপি কমিশনার

0

নিজস্ব প্রতিবেদক, সিটি নিউজঃ  জঙ্গিবাদ, সন্ত্রাস ও মাদকের ভয়াবহতা সম্পর্কে পাঁচলাইশ থানাধীন জামেয়া আহমদিয়া সুন্নিয়া আলিয়া মাদ্রাসার ছাত্র শিক্ষকদের সাথে মতবিনিময় সভা আজ শনিবার (২০ জানুয়ারী) সকালে আলিয়া মাদ্রাসা মিলনায়তনে অনুষ্ঠিত হয়।অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ কমিশনার জনাব মোঃ ইকবাল বাহার, বিপিএম, পিপিএম।

প্রধান অতিথি সিএমপি কমিশনার মোঃ ইকবাল বাহার বলেন, ইসলাম শান্তির ধর্ম। একজন মুসলমানের কাছে অন্য মুসলমান এবং মানুষ বেশী নিরাপদ থাকবে এটাই ইসলামের শিক্ষা। মানুষ হত্যা কোন ধর্মই সমর্থন করে না। তিনি বলেন, নিরিহ মানুষকে হত্যা করলে বেহেশতের টিকেট পাওয়া যাবে এই কথা বলে যারা মানুষকে জঙ্গিবাদে উদ্বুদ্ধ করে, লক্ষ্য করে দেখবেন, তারা কখনো নিজেদের ছেলে মেয়েকে এ বেহেশতের টিকেটের কথা বলে না।

যারা ধর্মের অপব্যাখ্যা, ভুলব্যাখ্যা, মনগড়া ব্যাখ্যা দিয়ে আমাকে, আপনাকে জঙ্গিবাদে উদ্বুদ্ধ করছে, তাদের প্রতি সজাগ থাকার আহবান জানান। কোন ছাত্র, শিক্ষকের আচরণ অস্বাভাবিক কিংবা সন্দেহজনক মনে হলে সাথে সাথে আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীকে জানানোর জন্য মাদ্রাসার ছাত্র, শিক্ষক এবং অভিভাবকদের প্রতি কমিশনার মহোদয় অনুরোধ জানান।

কমিশনার মহোদয় আরো বলেন, চট্টগ্রাম শহরে প্রায় ৭০ লক্ষ লোক বসবাস করে, জনগনের প্রত্যক্ষ সহযোগিতা ব্যতিরেকে পুলিশের একার পক্ষে জঙ্গিবাদ নির্মূল করা সম্ভব নয়। এছাড়া কমিশনার মহোদয়  ছাত্রদের মাদকের কুফল সম্পর্কে বর্ণনা করে মাদক’কে “না” বলার আহবান জানিয়ে মাদকের বিরুদ্ধে আপামর জনসাধারনের সমন্বয়ে একটি সামাজিক আন্দোলন গড়ে তোলার উপর গুরুত্ব আরোপ করেন।

সুচিন্তা বাংলাদেশ চট্টগ্রাম বিভাগের সমন্বয়ক, এডিশনার পিপি, কারা পরিদর্শক এডভোকেট জিনাত সোহানী চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন, উপ-পুলিশ কমিশনার (উত্তর) জনাব মোঃ ওয়ারীশ, সিনিঃ সহকারী পুলিশ কমিশনার (পাঁচলাইশ জোন) এসএম মোবাশ্বের হোসাইন, সহকারী কমিশনার (স্টাফ অফিসার) জনাব দেবদূত মজুমদার, অধ্যক্ষ মুফতী সৈয়দ মুহাম্মদ অছিয়র রহমান, অধ্যক্ষ, জামেয়া আহমদিয়া সুফিয়া কামিল মাদ্রাসা, জনাব আলহাজ্ব মোহাম্মদ আনোয়ার হোসেন, সেক্রেটারি জেনারেল,

আঞ্জুমান এ রহমানিয়া আহমদিয়া সুন্নিয়া ট্রাস্ট, জনাব মুহাম্মদ এমরান, বিশিষ্ট সমাজসেবক ও ব্যবসায়ী, স্থপতি আশিক ইমরান (নগর পরিকল্পনাবিদ) উপদেষ্টা, সুচিন্তা বাংলাদেশ চট্টগ্রাম বিভাগ, জনাব আবু হাসনাত চৌধুরী, যুগ্ম সমন্বয়ক, সুচিন্তা বাংলাদেশ চট্টগ্রাম বিভাগ, ও পুলিশ পরিদর্শক (তদন্ত) জনাব মোঃ ওয়ালীউদ্দিন আকবর, পাঁচলাইশ থানা প্রমুখ।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.