কূটনীতিকদের সঙ্গে বিএনপির বৈঠক শুধু মতবিনিময়ঃ মির্জা ফখরুল

0

সিটি নিউজ ডেস্কঃ বিএনপি দেশের চলমান রাজনৈতিক পরিস্থিতি ও বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার বিরুদ্ধে জিয়া অরফানেজ ট্রাস্ট মামলার রায় ঘোষণাকে কেন্দ্র করে কূটনীতিকদের সঙ্গে বৈঠক করছেন।

আজ মঙ্গলবার (৩০ জানুয়ারী) বিকেল ৪টায় বিএনপির গুলশান কার্যালয়ে এ বৈঠক শুরু হয়ে সাড়ে ৫ টায় শেষ হয়।

এব্যাপারে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর সাংবাদিকদের বলেছেন, দেশের বর্তমান রাজনৈতিক ও সার্বিক পরিস্থিতি নিয়ে ঢাকায় নিযুক্ত বিভিন্ন দেশের কূটনীতিকদের সঙ্গে আলোচনা হয়েছে বলে

মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, ঢাকায় নিযুক্ত বিভিন্ন দেশের কূটনীতিকদের সঙ্গে আমরা রুটিন মাফিক বৈঠক করি। আজও সেরকম একটা মিটিং ছিল। নাথিং টু ব্রিফ, ব্রিফ করার কিছু নেই। শুধু মতবিনিময় হয়েছে। স্পেশাল কিছু না।

খালেদা জিয়ার রায় নিয়ে আলোচনা হয়েছে কিনা জানতে চাইলে বিএনপি মহাসচিব বলেন, আগেই বলেছি আমরা নিয়মিত যে মিটিং করে থাকি, সেটাই করেছি।

বৈঠকে ভারত, পাকিস্তান, চীন, জাপান, জার্মানি, কুয়েত, স্পেন, সৌদি আরব, ইতালি, ইউরোপীয় ইউনিয়ন, ব্রিটেন, ভ্যাটিকান, ডেনমার্ক, কানাডা, নেপাল, অস্ট্রেলিয়া, মরক্কো, নেদারল্যান্ডসের কূটনীতিকরা উপস্থিত ছিলেন। ইউএসএআইডি(আন্তর্জাতিক সংস্থা) প্রতিনিধিরাও উপস্থিত ছিলেন।

মির্জা ফখরুল ইসলাম আলমগীর ছাড়াও এই বৈঠকে বিএনপির পক্ষে উপস্থিত ছিলেন দলের স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমেদ, ড. মঈন খান, আমীর খসরু মাহমুদ চৌধুরী, ভাইস চেয়ারম্যান অ্যাডভোকেট জয়নুল আবেদীন, চেয়ারপারসনের উপদেষ্টা সাবিহ উদ্দিন আহমেদ, রিয়াজ রহমান, এনাম আহমেদ চৌধুরী, সহ-আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক ব্যারিস্টার রুমিন ফারহানা, বিশেষ সম্পাদক ড. আসাদুজ্জামান রিপন।

এদিকে বিদেশী কূটনীতিকদের বৈঠকের ব্যাপারে আওয়ামীলীগের নেতৃবৃন্দরা বলেছেন,নালিশ পার্টি বিদেশীদের কাছে নালিশ করার জন্য বৈঠক করেছেন। দেশের জনগনের উপর তাদের ভরসা নেই।

 

 

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.