হোটেল কক্স-টুডেকে লাখ টাকা জরিমানা

0

সিটি নিউজ বিডিঃ পর্যটন শহর কক্সবাজারে হোটেল কক্স-টুডেকে ১ লাখ টাকা জরিমানা করা হয়েছে। নিষিদ্ধ পলিথিন ব্যবহার, অস্বাস্থ্যকর পরিবেশে খাদ্য প্রক্রিয়াকরণ, রুমভাড়া মূল্য তালিকা প্রদর্শন না করাসহ বিভিন্ন অনিয়মের দায়ে কক্সবাজার সৈকতের তারকা হোটেল দ্যা কক্স টু-ডেকে এ জরিমানা করেছে ভ্রাম্যমান আদালত।
একটি সুত্র জানায়, হোটেল কক্স-টুডেতে অস্বাস্থ্যকর পরিবেশ, নিন্মমানের খাবার পরিবেশন করে অতিরিক্ত বিল আদায়সহ বিভিন্ন অভিযোগ রয়েছে।
গতকাল মঙ্গলবার বিকেল থেকে হোটেলে অভিযান চালিয়ে সন্ধ্যায় এ জরিমানা আদায় করা হয়। একই অভিযানে কক্সবাজার সদর হাসপাতালের রেস্তোরাকে একই অভিযোগে দশ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

হোটেল কক্স টুডেতে ভ্রাম্যমান আদালত
                                হোটেল কক্স টুডেতে ভ্রাম্যমান আদালত

কক্সবাজার জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. সাইফুল ইসলাম জয় ভ্রাম্যমান আদালতটি পরিচালনা করে।
কক্সবাজার জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিষ্ট্রট জয় বলেন, পরিবেশ সংরক্ষন আইন ১৯৯৫ সংশোধিত ২০১০(৬)ক, ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯(৩৯,৪৩) এ অভিযান পরিচালনা করা হয়। অভিযানে হোটেল দ্যা কক্স-টু-ডেকে এক লাখ টাকা জরিমানা করা হয়।
অভিযানে নির্বাহী ম্যাজিস্ট্রেট তানভীর আহমেদ, পরিবেশ অধিদপ্তরের সহকারী পরিচালক সাইফুল আশ্রাব, ভোক্তা অধিদপ্তরের সহকারী পরিচালক সুলতান মাহমুদ মিলন এবং ডিএসআই তরুন বড়ুয়া উপস্থিত ছিলেন।

অভিযানের বিষয়ে কক্স টু ডে হোটেলের কর্মকর্তা আবু তালেব বলেন, এটি উদ্দেশ্য প্রণোদিত। ডাস্টবিন পরিস্কার না করার দায়ে অত টাকা জরিমানা করা বাঞ্চনীয় নয়। অভিযানকারি হোটেল কর্তৃপক্ষের সাথে খুবই মিসবিহেব করেছে। যেটি মেনে নেয়া যায় না। আমরা সরকারের সহযোগি। এটি আমাদের রিপোটেশনের জন্য ক্ষতিকর।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.