খালেদা জিয়ার মুক্তির দাবীতে দলের ৩ দিন ও আইনজীবিদের ৫দিনের কর্মসুচী

0

সিটি নিউজ ডেস্কঃঃ  বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তির দাবীতে বিএনপি ৩ দিন ও জাতীয়তাবাদী আইনজীবি ফোরাম ৫দিনের বিক্ষোভ সমাবেশের কর্মসুচী দিয়েছে।

আজ শনিবার (১০ ফেব্রুয়ারী) রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত প্রেস ব্রিফিংয়ে দলটির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে ‘ভিত্তিহীন বানোয়াট মামলায়’ সাজা দেওয়ার প্রতিবাদে এবং অবিলম্বে তাঁর নিঃশর্ত মুক্তির দাবিতে তিনদিনের কর্মসূচি ঘোষণা করেন।

এদিকে অভিযোগের সাথে এ রায়ের কোনো মিল নেই দাবি করে সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক খোকন বলেন, ‘এ রায় আমরা মানি না। তাই এ রায়ের বিরুদ্ধে আগামীকাল ১১ ফেব্রুয়ারি থেকে ১৫ ফেব্রুয়ারি পর্যন্ত আইনজীবী সমিতিগুলোতে বিক্ষোভ কর্মসূচি ঘোষণা করা হলো।’

বিএনপির কর্মসূচি শুরু হবে আগামী ১২ ফেব্রুয়ারি সোমবার থেকে। ওই দিন ঢাকা মহানগরসহ সারা দেশে জেলা, মহানগর, থানা ও উপজেলায় মানববন্ধন কর্মসূচি পালিত হবে।

আগামী ১৩ ফেব্রুয়ারি মঙ্গলবার ঢাকা মহানগরসহ সারা দেশে জেলা, মহানগর, থানা ও উপজেলায় অবস্থান কর্মসূচি পালন করবে বিএনপি।
আগামী ১৪ ফেব্রুয়ারি বুধবার সকাল ৯টা থেকে বিকেল ৫টা পর্যন্ত ঢাকা মহানগরসহ সারা দেশে জেলা, মহানগর, থানা ও উপজেলায় অনশন কর্মসূচি পালিত হবে।

বিএনপি এবং এর অঙ্গ ও সহযোগী সংগঠনের সব পর্যায়ের নেতাকর্মীকে ওই কর্মসূচিগুলো পালনের জন্য অনুরোধ জানিয়েছেন রুহুল কবির রিজভী।
গত ৮ ফেব্রুয়ারি বৃহস্পতিবার দুপুরে পুরান ঢাকার বকশীবাজারে স্থাপিত বিশেষ জজ আদালতের বিচারক ড. আখতারুজ্জামান জিয়া অরফানেজ ট্রাস্ট মামলায় রায় ঘোষণা করেন।

জাতীয়বাদী আইনজীবি ফোরামের সংবাদ সম্মেলন
 ে                       জাতীয়বাদী আইনজীবি ফোরামের সংবাদ সম্মেলন

রায়ে বিএনপির চেয়ারপারসন ও সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়াকে পাঁচ বছর এবং সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমান, মাগুরার সাবেক সংসদ সদস্য (এমপি) কাজী সলিমুল হক কামাল, ব্যবসায়ী শরফুদ্দিন আহমেদ, প্রধানমন্ত্রীর কার্যালয়ের সাবেক সচিব কামাল উদ্দিন সিদ্দিকী ও প্রয়াত রাষ্ট্রপতি জিয়াউর রহমানের ভাগ্নে মমিনুর রহমানকে ১০ বছর করে কারাদণ্ডাদেশ এবং দুই কোটি ১০ লাখ টাকা জরিমানা করা হয়।

জাতীয়াতাবাদী আইনজীবী ফোরাম পাঁচদিনের কর্মসূচি ঘোষণা কালে সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সভাপতি অ্যাডভোকেট জয়নাল আবেদীন। অনুষ্ঠান পরিচালনা করেন ঢাকা আইনীজী সমিতির সাবেক সভাপতি অ্যাডভোকেট সানাউল্লাহ মিয়া।

বিভিন্ন প্রশ্নের জবাব দেন সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সাবেক সাধারণ সম্পাদক ব্যারিস্টার বদরুদ্দোজা বাদল, সাবেক মন্ত্রী অ্যাডভোকেট নিতাই রায় চৌধুরী। উপস্থিত ছিলেন, ব্যারিষ্টার মওদুদ আহমদ, ব্যারিষ্টার মাহবুব উদ্দিন খোকন প্রমুখ জ্যোষ্ঠ নেতৃবৃন্দ।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.