সিটি মেয়রের সাথে  কানাডিয়ান কর্মকর্তাদের সৌজন্য সাক্ষাত

0

নিজস্ব প্রতিবেদক, সিটি নিউজঃঃ  চট্টগ্রাম সিটি কর্পোরেশনের মেয়র আলহাজ্ব আ জ ম নাছির উদ্দীনের সাথে তাঁর দপ্তরে বাংলাদেশে নিযুক্ত কানাডিয়ান সেকেন্ড সেক্রেটারী ম্যানেজম্যান্ট মনিক্ লু’হু, সিকিউরিটি প্রোগ্রাম ম্যানেজার মৌলিক বোস, কনসুলার অফিসার দুরীন রহমানসৌজন্য সাক্ষাত করেন। আজ   সোমবার  (১৯ ফেব্রুয়ারি) দুপুরে এ সাক্ষাৎ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

বৈঠকে  তারা চট্টগ্রামে জন্মগ্রহণ করা প্রবাসী সন্তানদের জন্ম নিবন্ধন প্রক্রিয়া, প্রবাসীদের নিরাপত্তা, জলবায়ুর প্রভাব,শিল্প জোন এবং নাগরিক সেবা সম্পর্কে মেয়রের নিকট জানতে চান।

সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন তাঁর দপ্তরে বিদেশী মেহমানদের স্বাগত জানিয়ে বলেন, অনলাইনের মাধ্যমে জন্মনিবন্ধন, প্রবাসীদের সার্বিক নিরাপত্তা এবং জলবায়ুর প্রভাবে জোয়ারে জলাবদ্ধতার ক্ষতিকর দিক, ইপিজেড সহ শিল্প জোনের বর্তমান চিত্র এবং চট্টগ্রাম সিটি কর্পোরেশনের নাগরিক সেবার বিভিন্ন দিক সম্পর্কে তাদেরকে অবহিত করেন। তিনি বলেন, চট্টগ্রাম শান্তি ও নিরাপদ বন্দর নগরী।

এখানে বিদেশী বিনিয়োগের চমৎকার পরিবেশ রয়েছে। চট্টগ্রামে সকল নাগরিকের বসবাসের উপযোগী ব্যবস্থা রয়েছে। চট্টগ্রাম এর নাগরিক সমাজ বিদেশী বন্ধুদের সাদরে গ্রহণ করে তাদের সুযোগ সুবিধা নিশ্চিত করে আসছে।

এখানে জঙ্গীবাদ ও সন্ত্রাসের কোন স্থান নেই। রোহিঙ্গা শরনার্থীও চট্টগ্রাম নগরীতে নেই। তিনি দূতাবাসের কর্মকর্তাদের মাধ্যমে চট্টগ্রামে অধিক বিনিয়োগের আহবান জানান। এসময় চট্টগ্রাম সিটি কর্পোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা মো. সামসুদ্দোহা, সচিব মোহাম্মদ আবুল হোসেন ও জনসংযোগ কর্মকর্তা মো. আবদুর রহিম সহ সংশ্লিস্টরা উপস্থিত ছিলেন।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.