চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী লীগ দুবাই ও উত্তর আমিরাত শাখার অভিষেক

0

দুবাই প্রতিনিধি, সিটি নিউজঃ সংযুক্ত আরব আমিরাতের শারজায় চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক মফিজুর রহমান বলেছেন, দ্রুত পরিবর্তনশীল বিশ্বের সাথে তালমিলিয়ে রাষ্ট্র পরিচালনার ক্ষেত্রে জননেত্রী শেখ হাসিনা যে অনন্য সফলতা এনেছেন এতে করে তিনি ও বাংলাদেশ বিশ্ব সমাজে মর্যাদার আসনে প্রতিষ্ঠিত হচ্ছেন।

যে মূল্যবোধকে ধারণ করে একাত্তরে মুক্তিযুদ্ধের মধ্য দিয়ে বাংলাদেশের জন্ম হয়েছিল, সেই মূল্যবোধকে পুন:প্রতিষ্ঠা করে ক্ষুধা ও দারিদ্রমুক্ত বাংলাদেশ বিনির্মানে শেখ হাসিনা জাতিকে এগিয়ে নিয়ে যাচ্ছেন। কৃষি, স্বাস্থ্য, শিক্ষা, অর্থনীতি, নারীর অধিকার, প্রান্তিক জনগোষ্ঠীর সুরক্ষা ও উন্নয়নে, অভূতপূর্ব উন্নয়ন সাধন করেছেন।

ইতিমধ্যে তার শাসনামলে প্রবৃদ্ধি হয়েছে ৭.২৮ শতাংশ, ১ কোটি লোকের চাকুরি হয়েছে, রফতানি বেড়েছে ৩ গুন, দারিদ্রের হার কমে ২২.৩ শতাংশ, গড় আয়ু বেড়ে ৭১.৬ বছর হয়েছে। ১৬৫০০ কমিউনিটি ক্লিনিক প্রতিষ্ঠা করে ৩২ প্রকার ঔষধ বিনামূল্যে সরবরাহের ব্যবস্থা করেছেন।

তিনি গত শুক্রবার (১৬ ফেব্রুয়ারি ) শারজাহর এশিয়ান প্যালেস হোটেলে চট্টগ্রাম দক্ষিণ জেলা প্রবাসী আওয়ামী লীগ দুবাই ও উত্তর আমিরাত কার্যকরি কমিটির প্রথম অভিষেক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন।

চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী লীগ দুবাই ও উত্তর আমিরাতের সভাপতি লায়ন নজরুল ইসলামের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক হামিদ আলীর সঞ্চালনায় অনুষ্ঠিত এই অভিষেক অনুষ্ঠানে প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন চট্টগ্রাম সিটি কর্পোরেশনের প্যানেল মেয়র চন্দনাইশের কৃতি সন্তান চৌধুরী হাসান মাহমুদ হাসনি।

প্যানেল মেয়র তার বক্তব্যে বলেন, প্রবাসে নিজের অর্থ, শ্রম, সময় ব্যয় করে বঙ্গবন্ধুর যে সকল সৈনিকেরা সংগঠনের কাজ করে দেশের প্রতি ও দলের প্রতি তাদের ভালোবাসার বহি:প্রকাশ ঘটিয়েছেন, তারা অবশ্যই প্রশংসার যোগ্য।

তাদের কৃতজ্ঞতা জানিয়ে তিনি আরো বলেন, ব্যবসা ক্ষেত্রে বাংলাদেশে বিরাজমান শান্তিপূর্ণ পরিবেশে প্রবাসীরা একক বা মিলিত ভাবে ছোট শিল্প বা ভারী শিল্প কারখানা গড়ে তুলতে পারে। বহু রাষ্ট্র ও বিদেশী বিনিয়োগকারীরা এখন বাংলাদেশের বিরাট সম্ভাবনা দেখে সেদিকে বিনিয়োগ করতে এগিয়ে আসছে।

বিপুল জনসমাগমের মধ্যে দিয়ে অনুষ্ঠিত এ আয়োজনে বিশেষ অতিথি ছিলেন চন্দনাইশ উপজেলা আওয়ামী লীগের সভাপতি জাহিদুল ইসলাম জাহাঙ্গীর, সংগঠনের উপদেষ্টা প্রকৌশলী আবু জাফর চৌধুরী, অধ্যাপক এম এ ছবুর, নুরুল আবছার।

বক্তব্য রাখেন, আহমেদ আলী জাহাঙ্গীর, পেয়ার মোহাম্মদ, দেলোয়ার হোসেন, মাসুদ চৌধুরী, আবদুল কাদের সিদ্দিকী, প্রকৌশলী শফিকুল ইসলাম, আল জকির, ইয়ার মোহাম্মদ, এস এম নাজিম উদ্দিন, সৈয়দ নূর, জানে আলম জনি প্রমুখ। সভার প্রারম্ভে পবিত্র কোরান থেকে তেলাওয়াত ও সভা শেষে দেশ ও জনগনের কল্যাণ কামনা করে মোনাজাত করেন আলহাজ্ব নুরুল আমিন কুসুমপুরী।

সংগঠনের পক্ষ থেকে অতিথিদের ক্রেষ্ট ও পুষ্পস্তবক অর্পণ করেন যথাক্রমে মো: ইলিয়াছ, মো: এনাম, দিদারুল আলম, মো: হোসেন, মঈনুদ্দিন, শওকত আকবর,  এম হামিদ, মাহামুদুল হক আবছার, মাস্টার শফিক, আবুল হোসেন প্রমুখ। শেষে নৈশভোজের মাধ্যমে সভার সমাপ্তি হয়।

 

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.