ভাষা শহীদদের প্রতি ইলা’র শ্রদ্ধা নিবেদন

0

নিজস্ব প্রতিবেদক, সিটি নিউজ :: আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে মহান একুশে ফেব্রুয়ারিতে প্রভাত ফেরী শেষে চট্টগ্রাম কেন্দ্রীয় শহীদ মিনারে সভাপতি এডভোকেট শেখ মুহাম্মদ শওকত এর নেতৃত্বে ভাষা শহীদদের প্রতি ফুলেল শ্রদ্ধা জানিয়েছে ‘আন্তর্জাতিক ইসলামী বিশ্ববিদ্যালয় চট্টগ্রাম এর আইন বিভাগের প্রাক্তন ছাত্র-ছাত্রীদের সংগঠন “আই আই ইউ সি ল’ এলামনাই এ্যাসোসিয়েশন”(ইলা)।

ভাষা শহিদ’দের রুহের শান্তি কামনায় পথশিশুদের আর্থিক সাহায্য প্রদান পর্ব সমাপ্ত করে একুশে ফেব্রুয়ারী সকালে চট্টগ্রাম আদালত প্রাঙ্গন থেকে ‘প্রভাত ফেরী’ শুরু করে। প্রভাতফেরির পথে পথে ‘আমার ভাইয়ের রক্তে রাঙানো একুশে ফেব্রুয়ারি, আমি কি ভুলিতে পারি… কোরাস কণ্ঠে ঐতিহাসিক এই গান গেয়ে চট্টগ্রাম কেন্দ্রীয় শহীদ মিনারে পৌঁছান ইলা।

এসময় ইলা প্রেসিডেন্ট  এডভোকেট শেখ মুহাম্মদ শওকত এর সঙ্গে উপস্থিত ছিলেন- চট্টগ্রাম জেলা আইনজীবী সমিতির সাবেক কার্য নির্বাহী সদস্য এড. রাশেদুল ইসলাম ও ইমতিয়াজ আহমেদ জিয়া, বিশিষ্ট আইনজীবী এড. এরশাদুল ইসলাম সুমন, এড. আলী আকবর সানজিক, এড. ইলিয়াস লিটন, এড. জুয়েল দাশ, এড. হারুনুর রশীদ রাজু, এড. আলী ইয়াসিন, শিক্ষানবীশ আইনজীবী রাশেদ, কাউছার উদ্দীন চৌঃ, সাফিরুল হাসান, সাফায়েতুল ইসলাম রাফিদ, মিহির মিশকাত সহ এ্যাসোসিয়েশনের অসংখ্য সদস্য উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, চট্টগ্রাম কেন্দ্রীয় শহীদ মিনারের বামপাশের বক্তৃতামঞ্চে একুশের প্রথম প্রহর থেকে দিনের খাড়া রোদ্দুর পর্যন্ত মাইক্রোফোন নিয়ে শহীদ স্মরণে শ্রদ্ধা জানাতে আসা বিভিন্ন সরকারি-অর্ধসরকারি-বেসরকারি, সামরিক-আধা সামরিক-বেসামরিক ব্যক্তি, বিদেশী কূটনীতিক-রাষ্ট্রদূত এবং বিভিন্ন রাজনৈতিক-সামাজিক-সাংস্কৃতিক ও আন্তঃরাষ্ট্রিক সংস্থাকে বিশুদ্ধ বাংলা ভাষায় মঞ্চ থেকে অভিনন্দন জানানোর পাশাপাশি উপস্থাপনায় ও নির্দেশনায় ছিলেন চট্টগ্রাম জেলা আইনজীবী সমিতির নব নির্বাচিত সভাপতি এডভোকেট শেখ ইফতেখার সাইমুল চৌধূরী। তিনিও শহীদ মিনার প্রাঙ্গনে ইলাকে আন্তরিক অভিনন্দন জানান।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.