বাঁশখালীর সাধনপুর আহছান উল্লাহ চৌধুরী চেয়ারম্যান নির্বাচিত

0

কল্যাণ বড়ুয়া মুক্তা   :  বাঁশখালীর সাধনপুর ইউনিয়নের উপ-নির্বাচনে কর্মী সমর্থকদের মধ্যে ২টি কেন্দ্রে সামান্য ঝগড়া বিবাদ ছাড়া প্রশাসনের কঠোর হস্তক্ষেপে শান্তিপূর্ণ ভাবে নির্বাচন সম্পন্ন হয়েছে। নির্বাচনে সাবেক চেয়ারম্যান আহছান উল্লাহ চৌধুরী অটোরিক্সা প্রতীক নিয়ে ৪৫৮৩ ভোটে বেসরকারি ভাবে চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন। নির্বাচনে ৬ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বীতা করলেও মূলত ৩ জন প্রার্থীর মধ্যে ভোট ব্যাংক সীমাবদ্ধ ছিল। সকাল থেকে টান টান উত্তেজনা, কর্মী সমর্থকদের মধ্যে নানা ধরনের গুজবের মধ্য দিয়ে প্রশাসনের নজরদারিতে ভোট গ্রহণ চলতে থাকলেও পূর্ব সাধনপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় ও সাধনপুর পল্লী উন্নয়ন উ”চ বিদ্যালয়ে সামান্য ঝগড়া বিবাদ হয়ে থাকে বিকালের দিকে।Kallyan Pic 25.08.2015

নির্বাচনে নিয়োজিত থাকা র‌্যাব, বিজিবি ও পুলিশের কঠোর নিরাপত্তায় ঝগড়া বিবাদ বেশি দূর এগুতো না পারলেও গুজব ছিল সারাক্ষণ। নির্বাচনে ৬ প্রার্থীর মধ্যে ৪ প্রার্থী পোস্টার ব্যানার লাগালেও অপর ২ প্রার্থী শুধু মাত্র নির্বাচনে মনোনয়নপত্র দাখিল ছাড়া তেমন কিছু করেনি। নির্বাচনে ৪৫৮৩ ভোট পেয়ে অটোরিক্সা প্রতীক নিয়ে সাবেক চেয়ারম্যান আহছান উল্লাহ চৌধুরী আবারো চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী ছিলেন উপজেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক মহিউদ্দিন চৌধুরী খোকা, তিনি পেয়েছেন ৩৬৪০ ভোট। অপরদিকে স¤প্রতি প্রয়াত চেয়ারম্যান খন্দকার মোঃ ছমিউদ্দিনের ছেলে খন্দকার মোঃ সালাহউদ্দিন কামাল সাহেবী টুপি প্রতীক নিয়ে পেয়েছেন ২৮৯০ ভোট।

নির্বাচনে তাল গাছ প্রতীক নিয়ে মীর মোঃ আবদুল মুহিত পেয়েছেন ৮০ ভোট, ফ্রিজ প্রতীক নিয়ে আবদুল ওয়াজেদ পেয়েছেন ৩ ভোট এবং দুটি পাতা প্রতীক নিয়ে আরিফ উল্লাহ চৌধুরী পেয়েছেন ১ ভোট। নির্বাচনে ১৭২৬৫ ভোট থাকলেও তার মধ্যে ভোট রেকর্ড হয়েছে ১১১৯৭ ভোট। বাতিল হয়েছে ৩৬৪ ভোট। নির্বাচনকে ঘিরে বাঁশখালীর সাধনপুর এলাকা ছিল একদিকে উৎসবের আমেজ। অপরদিকে আতংক। কারণ র‌্যাব পুলিশ ও বিজিবির নজরদারিতে ছিল পুরো এলাকা। প্রার্থীরা এক প্রার্থী অপর প্রার্থীর বিরুদ্ধে ভোট কারচুপির অভিযোগ করলেও বাস্তবে সেই ধরনের কিছু প্রশাসনের নজরদারিতে ছিল না বলে দায়িত্বশীল কর্মকর্তারা জানান।

তবে পূর্ব সাধনপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে দুই প্রার্থীর কর্মীদের মধ্যে ধাওয়া পাল্টার ধাওয়ার ঘটনায় প্রায় ঘন্টা খানেক ভোট গ্রহণ বন্ধ ছিল। বেসরকারি নির্বাচিত চেয়ারম্যান আহছান উল্লাহ চৌধুরী এলাকার উন্নয়নে সকলের সার্বিক সহযোগিতা কামনা করেন।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.