নগরীতে ২ পেশাদার ডাকাত গ্রেফতার

0

নিজস্ব প্রতিবেদক, সিটি নিউজ :: চট্টগ্রাম মহানগর গোয়েন্দা পুলিশ নগরীর খুলশী থেকে দুই পেশাদার ডাকাতকে গ্রেফতার করেছে।

গ্রেফতারকৃতরা হল- মোঃ ইউসুফ প্রকাশ ইলিয়াছ (৩৫) ও শেখ ফরিদ(৩৪)। তাদের কাছ থেকে ১টি কাটা বন্দুক, ৬ রাউন্ড কার্তুজ, ১টি কিরিছ, ১টি রামদাসহ বিদেশী নাগরিকের ছিনতাইকৃত ক্যামেরা, মোবাইলসহ বিভিন্ন মালামাল উদ্ধার করেছে পুলিশ।

এএএম হুমায়ুন কবির-এর নেতৃত্বে পলিশের একটি দল গত রবিবার (২৫ ফেব্রুয়ারী ) দিবাগত রাত দেড়টার সময় মহানগরীর খুলশী থানাধীন আমবাগান পূবালী মাঠের পশ্চিম পার্শ্বে ঢাকা-চট্টগ্রাম রেললাইন সংলগ্ন একটি ঝুপড়ি ঘরে অভিযান চালায়।

পুুলিশী অভিযান টের পেয়ে ডাকাত দলের সদস্যরা দিক-বিদিক দৌড়াতে থাকে এবং গ্রেফতার এড়াতে পুলিশকে লক্ষ্য করে গুলী ছোড়ে। পুলিশও আত্মরক্ষার্থে ৭ রাউন্ড গুলী ছোড়ে। এক পর্যায়ে ঘটনাস্থল থেকে ২জন সশস্ত্র ডাকাতকে আহত অবস্থায় গ্রেফতার করা হয়।

তাদের কাছ থেকে ১টি দেশীয় তৈরী বন্দুক, ৬রাউন্ড কার্তুজ, ১টি রামদা, ১টি কিরিচ উদ্ধার করা হয়। বিদেশী নাগরিকদের কাছ থেকে ছিনতাইকৃত ক্যামেরা ও মোবাইল উদ্ধার করা হয়। তাদের প্রাথমিক জিজ্ঞাসাবাদ করা হলে তারা জানায় ছিনতাই/ডাকাতির প্রস্তুতির জন্য ওখানে সমবেত হয়েছিল। তাদের সাথে থাকা আরো ৪জন সহযোগী পালিয়ে যায়। তাদের কাছ থেকে ছিনতাইকৃত বিভিন্ন মালামাল উদ্ধার করা হয়।

গ্রেফতারকৃত আসামীরা স্বীকারোক্তিতে বলেছে গত ২১/০২/২০১৮ইং তারিখ সকাল  পৌনে ৮টার সময় সিএমপি খুলশী থানাধীন জাকির হোসেন রোড যোগে আর্ন্তজাতিক মহিলা বিশ্ববিদ্যালয়ের প্রভাষক জুলিয়া ডেভিস(৩৪) ও তার পিতা স্টিফেন স্মিথ (৫৭) সহ রিক্সা যোগে খুলশী আবাসিক এলাকার বাসায় যাওয়ার পথে এমইএস বিশ্ববিদ্যালয় ও কলেজের সম্মুখ রাস্তায় পৌঁছা মাত্র একটি সিএনজিতে থাকা  ছিনতাইকারীগন জুলিয়া ডেভিস এর বাম হাতের ব্যাগে থাকা ০১টি ক্যানন ক্যামেরা ও ০১টি সানগ্লাস ছিনিয়ে নিয়ে যায়। আজ পুলিশ তাদের খবর দিলে তারা তাদের মালামাল সনাক্ত করেন বলে জানান ডিবি পুলিশ।

গ্রেফতারকৃত আসামীরা হল মোঃ ইউসুফ প্রকাশ ইলিয়াছ (৩৫) পিতা-ইসমাইল মিস্ত্রি সাং-পূর্ব চরনদ্বীপ, ইউসুফ জানের বাড়ী, থানা-বোয়ালখালী, জেলা-চট্টগ্রাম। বর্তমানে-কৈল্যান পাহাড়, তবলছড়ি থানা ও জেলা-রাঙ্গামাটি। উল্লেখ্য ধৃত আসামী ইউসুফ ১০বৎসরের সাজাপ্রাপ্ত আসামী। বর্তমানে জামিনে রয়েছে সে।

ও শেখ ফরিদ (৩৪) পিতা-দিদার মাতা-রিজিয়া সাং-পূর্ব সাহেবপুর, আফছার মেম্বার বাড়ী থানা-জোরারগঞ্জ জেলা-চট্টগ্রাম। বর্তমানে-কদমতলী মতিয়ারপুল, থানা-ডবলমুরিং, চট্টগ্রাম। তাদের বিরুদ্ধে চট্টগ্রাম  মহানগরীর বিভিন্ন থানায় প্রায় ১২টি মামলা রয়েছে বলে পুলিশ জানিয়েছে।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.