মাদক সেবীদের নিরাময়ে সহায়তা দেবে চসিক

0

নিজস্ব প্রতিবেদক, সিটি নিউজ :: চট্টগ্রাম সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন বলেছেন, মাদক সেবীদের নিরাময়ে সহায়তা দেবে চট্টগ্রাম সিটি কর্পোরেশন। অপরাধী নয় অপরাধকে সকলে ঘৃণা করলে অপরাধ প্রবণতা কমে আসবে।

তিনি বলেন, মাদকসেবিদের দ্বারা পরিবার,সমাজ ও দেশ ক্ষতিগ্রস্ত হয়। এছাড়াও কোন ধার্মিক ব্যক্তি জঙ্গিবাদে সম্পৃক্ত হতে পারে না। সন্ত্রাস জঙ্গীবাদ একটি সামাজিক ব্যাধি। এথেকে পরিত্রানের জন্য ঐক্যবদ্ধ সামাজিক আন্দোলনের কোন বিকল্প নেই।

মেয়র বলেন, চট্টগ্রাম আমাদের জন্মভুমি এ জন্মভুমিকে নিজ সন্তানের দরদ দিয়ে ভালবাসলে কোন অপরাধির জায়গা এ চট্টগ্রামে হবে না।

বৃহষ্পতিবার (০১ মার্চ ) সকালে  নগরীর ৪০ নং উত্তর পতেঙ্গা ওয়ার্ডে চট্টগ্রাম সিটি কর্পোরেশনের আয়োজনে সন্ত্রাস, জঙ্গীবাদ ও মাদক বিরোধী সমাবেশে প্রধান অতিথির ভাষনে মেয়র এসব কথা বলেন।

স্থানীয় কাউন্সিলর হাজী মোহাম্মদ জয়নাল আবেদীন এর সভাপতিত্বে এবং চট্টগ্রাম সিটি কর্পোরেশনের জনসংযোগ কর্মকর্তা মো. আবদুর রহিম এর সঞ্চালনায় অনুষ্ঠিত সমাবেশে বিশেষ অতিথি ছিলেন ২৭ নং ওয়ার্ড কাউন্সিলর ও আইন শৃংখলা বিষয়ক স্থায়ী কমিটির সভাপতি এইচ এম সোহেল, ৪১ নং ওয়ার্ড কাউন্সিলর ছালেহ আহমদ চৌধুরী, সংরক্ষিত ওয়ার্ড কাউন্সিলর মিসেস শাহানুর বেগম, স্পেশাল ম্যাজিষ্ট্রেট ও যুগ্ম জেলা জজ মিসেস জাহানারা ফেরদৌস, পতেঙ্গা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আবুল কাশেম ভুঁইয়া, পতেঙ্গা থানা আওয়ামীলীগের আহবায়ক হাজী আবদুল হালিম।

সমাবেশে  আওয়ামীলীগ নেতা উমর ফারুক, মোহাম্মদ আলী, সাহাদাত হাসান, অধ্যক্ষ ইশরাত জাহান, ডা. ফিরোজ আহমদ, সমাজ সেবক জানে আলম, নুরুল আমিন, শ্রমিক নেতা ইসমাইল আজিজ, যুব নেতা ওয়াহিদ হাসান, হুমায়ুন কবির, ছাত্রনেতা জাহাঙ্গীর হোসেন শান্ত, শিক্ষক এস এম দিদারুল ইসলাম, সমাজ সেবক জাবেদ হোসেন সহ নানা শ্রেনী ও পেশার প্রতিনিধিরা তাদের মতামত উপস্থাপন করেন।

প্রধান অতিথি চট্টগ্রাম সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন বলেন, সরকারের প্রকল্প সহায়তা, থোক বরাদ্ধ এবং বিভিন্ন সংস্থার সহযোগিতায় উন্নয়ন কার্যক্রম এগিয়ে যাচ্ছে। নাগরিকবৃন্দ নিয়মিত পৌরকর পরিশোধ করলে উন্নয়ন কার্যক্রম আরো বেগবান হবে।

তিনি বলেন, সুনির্দ্দিষ্ট দায়িত্বের পাশাপাশি চট্টগ্রাম সিটি কর্পোরেশন অতীতের ধারাবাহিকতায় শিক্ষা ও স্বাস্থ্য সেবা দিয়ে যাচ্ছে। এ দুটি খাতে বছরে ৫৬ কোটি টাকা ভর্তুকি দিতে হয়।

এছাড়াও নগরীর দূর্যোগ কবলিত মানুষের সহায়তায় চট্টগ্রাম সিটি কর্পোরেশন পাশে থাকে। দূর্যোগে ক্ষতিগ্রস্তদের পরিবারের প্রতি ৫ হাজার টাকা করে অনুদান দিয়ে থাকে। তিনি নাগরিক সেবার লক্ষ্যে নগরবাসীর সহযোগিতা প্রত্যাশা করেন।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.