কর্ণেল অলি পরিবারের সম্পদের অনুসন্ধান করছে দুদক

0

সিটিনিউজবিডি : লিবারেল ডেমোক্রেটিক পার্টি (এলডিপি) চেয়ারম্যান কর্নেল ( অব.) ড. অলি আহমদ বীর বিক্রম এবং তাঁর স্ত্রী, পুত্র-কন্যাদের সম্পদের ব্যাপারে অনুসন্ধান করছে দুর্নীতি দমন বিভাগ ( দুদক)।

কর্নেল অলি আহমেদ এবং তাঁর পরিবারের অপর ৫ জনের সম্পদের ব্যাপারে অনুসন্ধান চালানো হচ্ছে। অপর ৫ জন হলেন : স্ত্রী মিসেস মমতাজ বেগম. পুত্র ওমর ফারুক ও ওমর শরীফ, কন্যা আনোয়ারা বেগম এবং সেলিনা মমতাজের সম্পদের বিষয়ে বিস্তারিত তথ্য দুদক সংগ্রহের উদ্যোগ নিয়েছে। ইনভেস্টমেন্ট কর্পোরেশন অব বাংলাদেশ (আইসিবি), ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই), চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জ (সিএসই), বিভিন্ন মার্চেন্ট ব্যাংক এবং সেন্ট্রাল ডিপোজিটরি বাংলাদেশ (সিডিবিএল) সহ বিভিন্ন সংস্থার কাছে কর্নেল অলি এবং তাঁর পরিবারের অন্য পাঁচজনের সম্পদের ব্যাপারে তথ্য জানতে চেয়েছে দুদক।
কর্নেল অলি আহমেদ বিএনপি’র অন্যতম প্রতিষ্ঠাতা। তিনি ছিলেন বিএনপি’র স্থায়ী কমিটির সদস্য। বিগত বিএনপি সরকারের শেষদিকে এসে তিনি দুর্নীতি ও দুঃশাসনের অভিযোগ এনে পদত্যাগ করেন। বিএনপি’র ডাকসাইটে ও প্রভাবশালী মন্ত্রী এবং সাংসদদের নিয়ে তিনি গঠন করেন লিবারেল ডেমোক্রেটিক পাটি (এলডিপি)। পরবর্তীতে সাবেক রাষ্ট্রপতি ডা. বদরুদ্দোজা চৌধুরীর নেতৃত্বাধীন বিকল্প ধারা বাংলাদেশ একীভূত হয় এলডিপি’তে। এরপর বদরুদ্দোজা চৌধুরী চেয়ারম্যান এবং কর্নেল অলি কো-চেয়ারম্যান হন। কিছুদিন যেতে না যেতে তাদের মধ্যে ফাটল তৈরি হয়। তারা পৃথক হয়ে যান। সাবেক মন্ত্রী কর্নেল (অব.) অলি আহমদ-এর নেতৃত্বাধীন এলডিপি বর্তমানে বিএনপি নেতৃত্বাধীন ২০ দলীয় জোটের অন্যতম শরিক দল।
জনপ্রতিনিধিত্ব আইন ২০০৮ অনুযায়ী লিবারেল ডেমোক্রেটিক পার্টি ( এলডিপি) বাংলাদেশের একটি রাজনৈতিক দল।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.