কিরগিজস্তানের জালে ১০ গোল দিলো বাংলাদেশের মেয়েরা

0

খেলাধুলা : বাংলাদেশের ফুটবলের এমন চিত্র কতদিন দেখেন না দর্শকরা। এমন কাজটি করেছেন ১৬ বয়সের মেয়েরা। সানজিদা, কৃষ্ণা, মারজিয়া অনুচংদের যে প্রতিভা তা দেখে আনন্দে ভাসছেন ফুটবল ফেডারেশনের (বাফুফে) কর্মকর্তারা। গুণে গুণে ১০ গোল দিলেন অনূর্ধ্ব১৬ দলের মেয়েরা। তাদের আক্রমনের কাছে অসহায় হয়ে কিরগিজিস্তানের মেয়েরা কখনো মাঠে বসে পড়েছেন কখনো কোমরে হাত দিয়ে পিন দেয়া দৃশ্যগুলো অবলোকন করেছেন।

এএফসি অনূর্ধ্ব ১৬ মহিলা চ্যাম্পিয়নশীপের বাছাইপর্বে প্রথম ম্যাচে ইরানকে ৩টি, পরের ম্যাচে সিঙ্গাপুরকে ৫টি এবং বুধবার কিরগিজিস্তানকে ১০ গোল দিয়েছে বাংলাদেশ। আর এটি টুর্নামেন্টের এখন পর্যন্ত সর্বোচ্চ গোল এটি।

এর অগে ইরান কিরগিজিস্তানকে এবং গতকাল চাইনিজ তাইপে সিঙ্গাপুরকে ৯ গোল দিয়েছে। বঙ্গবন্ধু জাতীয়স্টেডিয়ামে কাল প্রথম গোলের জন্য দর্শকদের অপেক্ষা করতে হয়েছে ২০ মিনিট পর্যন্ত। মারজিয়ার ফ্রি কিক, আর আলতো করে বল জালে ঠেলে দিলেন আনুচিং মারমা। ১০ গোলের দ্বিতীয় গোলের জন্য অপেক্ষা করতে হয় আরো দশ মিনিট।

প্রথমার্ধ শেষ হওয়ার দুই মিনিট আগে অধিনায়ক কৃষ্ণা নিজেই গোল দেন। আর আনুচিং কর্ণার থেকে বল পেয়ে দলকে ৪-০ তে এগিয়ে নেন ম্যাচের ৪৪ মিনিটে।

দ্বিতীয়ার্ধের শুরুতে অধিনায়ক কৃষ্ণা নিজের দ্বিতীয় গোলটি করেন। প্রতিপক্ষের দুইজন ডিফেন্ডারকে কাটিয়ে তিনি এ গোলটি করেন বটে সেই সঙ্গে সবার মনও কাড়েন। কারণ মাঝমাঠ থেকে যেভাবে বল নিয়ে কাটিয়ে প্রতিপক্ষের বিপদসীমায় ঢুকেছেন তা ছবির মতই মনে হয়েছিল। এরপরের গোলগুলো আসে ৬৭, ৭৫, ৮০, ৮৪, ও ৮৭ মিনিটে। এর মধ্যে কৃষ্ণা হ্যাটট্টিকও করেন।

ইরানের কাছেই তারা এর আগে ৯ গোল হজম করে। দলের এমন করুন অবস্থা দেখে ডাগআউটে বসে কর্মকর্তারা পর্যন্ত নির্বাক। বুধবার বাংলাদেশের উৎসব দেখে মাঠের কোনে বসে তাদের অন্ধকার মুখই বলে দিচ্ছে এমন অসহাত্ব কখনোই ফুটে উঠেনি তাদের। এই টুর্নামেন্টে স্বাগতিকদের মতই তারাও অন্যতম ফেবারিট দল।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.