খালেদা জিয়া লন্ডনে পৌঁছেছেন

0

সিটিনিউজবিডি  :        বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া লন্ডনে পৌঁছেছেন। আজ বুধবার বাংলাদেশ সময় সোয়া ১১টার দিকে তিনি লন্ডন পৌঁছান। চিকিৎসা ও পরিবারের সদস্যদের সঙ্গে সাক্ষাৎ করতে গত রাত সাড়ে ৯টায় এমিরেটস এয়ারলাইন্সের (ফ্লাইট নম্বর-৫৮৫) একটি বিমানে লন্ডনের উদ্দেশে ঢাকা ছাড়েন তিনি।
লন্ডনের হিথ্রো বিমানবন্দরে যুক্তরাজ্য বিএনপির সভাপতি এম এ মালেককে, সাধারণ সম্পাদক কয়সর এম আহমেদ, সহ-সভাপতি আবুল কালাম আজাদ, জিয়া পরিষদেরসহ আর্ন্তজাতিক বিষয়ক সম্পাদক, সম্মিলিত পেশাজীবী পরিষদের যুক্তরাজ্য শাখার যুগ্ম আহ্বায়ক, বাংলাদেশ জাতীয়তাবাদী আইনজীবী ফোরাম যুক্তরাজ্য শাখার সাবেকসহ সভাপতি, শের-ই-বাংলা এ কে ফজলুল হক রিসার্চ ইনস্টিটিউটর প্রতিষ্ঠাতা এবং চার্টাড ইনস্টিটিউট অব লিগ্যাল এক্সিকিউটিভের মেম্বার ইঞ্জিনিয়ার এ কে এম রেজাউল করিম, প্রচার সম্পাদক মোতাহার হোসেন লিটন, শামিম আহমেদ বিএনপির সিনিয়র নেতাসহ বিপুল সংখ্যক নেতা-কর্মী বেগম খালেদা জিয়াকে স্বাগত জানান।
এ বিষয়ে বিএনপি চেয়ারপার্সনের প্রেস সেক্রেটারি মারুফ কামাল খান বলেন, মধ্য রাতে এমিরাটস এয়ারলাইন্সের বিমানটির দুবাইতে দুই ঘণ্টার যাত্রা বিরতি করে বুধবার সকালে ম্যাডামের লন্ডন পৌঁছান। তিনি দু’সপ্তাহের সফরে যুক্তরাজ্য যাচ্ছেন। এটা তার ব্যক্তিগত সফর। এ সফরের উদ্দেশ্য হচ্ছে চোখ ও পায়ের চিকিৎসা করানো। সেখানে পরিবারের সদস্যদের সঙ্গে কিছুটা সময় কাটাবেন তিনি। তিনি বলেন, তার বড় ছেলে বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমান লন্ডনে চিকিৎসাধীন। তিনি সেখানে সপরিবারে বাস করেন। প্রয়াত পুত্র আরাফাত রহমান কোকোর স্ত্রী শারমিলা রহমান সিঁথি ও কন্যারাও এ উপলক্ষে লন্ডন গেছেন। ঈদুল আযহাও একসংগে উদ্যাপনের কথা রয়েছে।
বিএনপি চেয়ারপার্সনের প্রেস সেক্রেটারি জানান, লন্ডনে ইতোমধ্যেই বেগম খালেদা জিয়ার জন্য চিকিৎসকদের সঙ্গে এপয়েন্টমেন্ট করা হয়েছে। বড় ছেলে তারেক রহমানের স্ত্রী জুবাইদা রহমান নিজেই একজন চিকিৎসক এবং তিনিই তার শাশুড়ির চিকিৎসার বিষয়ে সমন্বয় ও দেখভাল করবেন। তিনি জানান, চিকিৎসা ও পারিবারিক ব্যস্ততার ফাঁকে দলের প্রবাসী নেতাকর্মীদের সাথেও সফরকালে বেগম খালেদা জিয়া কর্মসূচি হতে পারে। তিনি সফর শেষে আগামী পয়লা অক্টোবর দেশে ফিরবেন বলে আশা করা যাচ্ছে।
এর আগে গতকাল মঙ্গলবার সন্ধ্যা থেকে হযরত শাহ জালাল আন্তর্জাতিক বিমান বন্দরের প্রবেশমুখে পুলিশের নিরাপত্তা বেষ্টনী জোরদার করা হয়। এতে বিমানবন্দর টার্মিনালে যেতে দলের নেতাকর্মীরা বাঁধা মুখে পড়ে। রাত ৮টা ২০ মিনিটে বেগম খালেদা জিয়ার গাড়িবহর বিমান বন্দরের টার্মিনালে প্রবেশ করলে সড়কে মোড়ে দাঁড়িয়ে থাকা নেতাকর্মী-সমর্থকরা করতালি দিয়ে নেত্রীকে বিদায় জানায়।
এ সময়ে দলের সিনিয়র নেতা গয়েশ্বর চন্দ্র রায়, নজরুল ইসলাম খান, মোহাম্মদ শাহজাহান, গোলাম আকবর খন্দকার, আসাদুজ্জামান রিপন, সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, হাবিব উন নবী খান সোহেল, হাবিবুর রহমান হাবিব, আবদুস সালাম আজাদ, সৈয়দ সালেহ এমরাহ প্রিন্স, শামীমুর রহমান শামীম, নুরে আরা সাফা, শিরিন সুলতানা, হেলেন জেরিন খান, শাম্মী আখতার, অধ্যক্ষ সোহরাব উদ্দিন, মমিনুল হক প্রমূখ নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.