ঘটিভাংগা ওয়ার্ডে সৌরবিদ্যুৎ চালিত বাতি

কক্সবাজার প্রতিনিধি : পরীক্ষামূলকভাবে চালু করা মহেশখালী ঘটিভাংগা ১নং ওয়ার্ডের প্রথম সড়ক বাতিগুলো ঠিক ঠাক মতই জ্বলছে বলে জানান স্থানীয় জনগন। তথ্যমতে আরো জানা যায়,পরীক্ষামূলক ভাবে স্থাপন করা সৌর বিদ্যুৎ চালিত সড়ক বাতি দুটি জ্বলছে কিনা তা পর্যবেক্ষন করতে সন্ধ্যায় স্থানীয় ১নং ওয়ার্ডের আঃলীগের সভাপতি আমির হোসেন কোম্পানি সহ সেখানে যান এলাকার শতাধিক লোকজন। এসময় দেখা যায় সুন্দর করে প্রজ্জলিত সড়কবাতির আলোয় ছবিও তুলেন অনেকে।

এই ব্যাপারে ঘটিভাংগা ১নং ওয়ার্ডের আঃলীগের সভাপতি আমির হোসেন কোম্পানি জানান, বাতি দুটো সুন্দর করে জ্বলছে, আরো কিছুদিন এটাকে পর্যবেক্ষন করে পরবর্তীতে ঘটিভাঙ্গার অন্যান্য সড়কগুলোতে এই ধরনের বাতি স্থাপনের ব্যাপারে সিদ্ধান্ত নেয়া হবে বলে জানান। তিনি আরো উল্লেখ করেন ডিজিটাল শব্দটি প্রধানমন্ত্রীর তথ্য ও যোগাযোগ প্রযুক্তি উপদেষ্টা সজিব ওয়াজেদ জয়ের আবিঃষ্কার,জনগন যদি সরকারের সাথে তাকে বাংলাদেশের প্রতিটি গ্রামকে আলোকিত করবে বর্তমান সরকার।

কুতুবজোমের ইউনিয়নের বিভিন্ন ওয়ার্ডে জনবহুল এলাকা আর ব্যস্ততম সড়কে পরীক্ষামূলকভাবে ১৬টি সৌর বিদ্যুৎ দ্বারা চালিত এই সড়কবাতি গুলো স্থাপন করেন বলে নিশ্চিত করেন চেয়ারম্যান মোশাররফ হোসেন খোকন। এদিকে বটতলী বাজার ও ঘটিভাংগা সোলার প্যানেল স্থাপন কমিটির সাধারণ সম্পাদক আমির হোসেন কোম্পানি জানান,”বাতি দুটি প্রতিদিন একই নিয়মে সন্ধ্যা ৬ টায় সয়ংক্রীয়ভাবে চালু হয়ে ভোর ৬ টা পর্যন্ত চালু থাকবে,তিনি আশা প্রকাশ করেন পুরা ঘটিভাংগা গ্রামকে অদুর ভবিষ্যতে সকলের সহযোগিতা পেলে সব রাস্তার মোড়ে মোড়ে সোলার প্যানেল স্থাপন করে আলোকিত করে ডিজিটাল বাংলাদেশ বিনির্মানের মডেল করবেন।

এ বিভাগের আরও খবর

Comments are closed.