ঘূর্ণিঝড় ‘রোয়ানু’র প্রভাবে দেশ লন্ডভন্ড নিহত প্রায় ২৪

গোলাম সরওয়ার :   ঘূর্ণিঝড় ‘রোয়ানু’র প্রভাবে দেশ লন্ডভন্ড নিহত প্রায় ২৪। এর মধ্যে চট্টগ্রামে ১২ জন, পটুয়াখালীর দশমিনা উপজেলায় এক নারী, ভোলার তজুমদ্দিন ও দৌলতখান উপজেলায় ৩ জন, লক্ষ্মীপুর সদর উপজেলায় একজন, ফেনীর সোনাগাজী উপজেলায় একজন, কক্সবাজারের কুতুবদিয়ায় ৩ জন এবং নোয়াখালীর হাতিয়ায় ৩ জন নিহত হয়েছেন। গতকাল শুক্রবার রাতে ও শনিবার এসব ঘটনা ঘটে।

চট্টগ্রাম : রোয়ানু’র আঘাতে ১২ জন নিহত হয়েছে বলে নিশ্চিত করেছে চট্টগ্রামের প্রশাসন। এরমধ্যে বাঁশখালীর সাতজন নিহত রয়েছে। স্থানীয় সূত্রের বরাত দিয়ে আমাদের দক্ষিণ চট্টগ্রাম প্রতিনিধি জানিয়েছে বাঁশখালীর খানখানাবাদ ও ছনুয়ায় সাত জনের প্রাণহানি হয়েছে। তবে প্রশাসনের লোকজন এখনো সেখানে যেতে পারেনি। বাঁশখালী থানার ওসি আলমগীর হোসেন বলেছেন তিনি চারজনের খবর তার কাছে রয়েছে। এর মধ্যে খানখানাবাদে দুই শিশু ও এক পুরুষ এবং ছনুয়ায় এক নারীর মৃত্যু হয়েছে।
সীতাকুণ্ডে ঘরের ওপরে গাছ ভেঙে পড়ে মা ও ছেলের মৃত্যু হয়। শনিবার ভোরের দিকে সীতাকুণ্ডে জঙ্গল ছলিমপুরের কালাপানিয়া পাহাড়ের লোকমান কলোনিতে এ ঘটনা ঘটে। নিহতরা হলেন— ওই কলোনির বাসিন্দা রফিকের স্ত্রী কাজল বেগম (৫০) ও তার ছেলে বেলাল প্রকাশ আবু (১০)। পাচলাইশে আম কুড়াতে গিয়ে টিনের চালে থাকা ইট পড়ে বকিব (১২) নামের এক শিশু এবং হালিশহরে চিংড়ি ঘের দেখতে গিয়ে মারা গেছে আরো দু’জন। তাদের নাম জানা যায়নি।

কক্সবাজার: ঝড়ের সময় বাড়ির দেয়াল চাপা পড়ে কুতুবদিয়া উপজেলার উত্তর ধুরুং এলাকার আবদুর রহিমের ছেলে মো. ইকবাল (২৫) ও নৌকায় বসে থাকা অবস্থায় অপর নৌকার ধাক্কায় উত্তর কৈয়ারবিল এলাকার ফয়েজুর রহমানের ছেলে ফজলুল হক (৫৫) মারা গেছেন। অপরদিকে, বাড়ির দেয়ালচাপা পড়ে আলী আকবর ডেইল এলাকার মোস্তাফিজুর রহমানের ছেলে শফিউল আলম (৩৬) প্রাণ হারিয়েছেন।

ভোলা: প্রবল ঝড়ে ঘরচাপায় ভোলার তজুমদ্দিন উপজেলার শশিগঞ্জ গ্রামের নয়নের স্ত্রী রেখা বেগম ও চাঁদপুর ইউনিয়নের শশিগঞ্জ গ্রামের মো. মফিজের ছেলে স্কুলছাত্র আকরাম মারা গেছে। ঘরচাপা পড়ে দৌলতখান উপজেলার দক্ষিণ জয়নগর ইউনিয়নের বাসিন্দা ইসমাইল হোসেনের স্ত্রী রানু বিবি (৫০) মারা গেছেন। অপরদিকে, মনপুরায় সামিয়া নামে এক নবজাতক ঘূর্ণিঝড় চলাকালে প্রচণ্ড ঠাণ্ডায় মারা যা। সে উত্তর সাকুচিয়া ইউনিয়নের ২ নং ওয়ার্ডের আর্দশ গ্রামের বাসিন্দা তসলিমের মেয়ে।

পটুয়াখালী: জেলা দশমিনায় ঘরচাপা পড়ে নয়াবিবি (৫০) মারা গেছেন। তিনি দশমিনা সদর ইউনিয়নের লক্ষ্মীপুর গ্রামের বাসিন্দা।

লক্ষ্মীপুর: ঘূর্ণিঝড় রোয়ানুর প্রভাবে ঝড়ো হাওয়ায় গাছ উপড়ে লক্ষ্মীপুর সদর উপজেলার উত্তর তোওয়ারিগঞ্জ এলাকায় আনোয়ার উল্লাহ (৫৫) নামে এক ব্যক্তি নিহত হয়েছেন। তিনি তোওয়ারিগঞ্জের বশির উল্লাহর ছেলে।

নোয়াখালী: ঘূর্ণিঝড় রোয়ানুর আঘাতে নোয়াখালীর বিচ্ছিন্ন দ্বীপ উপজেলা হাতিয়ার চানন্দি ইউনিয়নের আদর্শ গ্রামের মিনারা বেগম (৪০) তার মেয়ে রুমা আক্তার (৯) জোয়ারের পানিতে ভেসে গিয়ে মৃত্যু হয়।একই ভাবে জোয়ারের পানিতে ভেসে গিয়ে মারা গেছেন জাহাজমারা ইউনিয়নের চরহেয়ার গ্রামের সালাউদ্দিন ব্যাপারীর স্ত্রী মাহফুজা বেগম (৫০)।

ফেনী: জেলার সোনাগাজীতে ঘূর্ণিঝড়ের আঘাতে এক ব্যক্তির মৃত্যু হয়েছে।

এ বিভাগের আরও খবর

Comments are closed.