চট্টগ্রামে জন্মাষ্টমী শোভাযাত্রায় মানুষের ঢল

0

দিলীপ তালুকদার : যথাযথ র্ধর্মীয় মর্যাদা, ভাব গাম্বীর্য ও বিপুল উৎসাহ উদ্দিপনার মধ্যদিয়ে সারাদেশের মত চট্টগ্রামেও পালিত হচ্ছে সনাতন সম্প্রদায়ের অন্যতম প্রধান ধর্মীয় উৎসব ভগবান শ্রীকৃঞ্চের শুভ জন্মাষ্টমী।আজ বৃহস্পতিবার চট্টগ্রাম নগরীর জে এম সেন হলে শুরু হয়েছে জন্মাষ্টমী উৎসব। এ উপলক্ষ্যে বার্ণাঢ্য সাজে সাজানো হয়েছে নগরীর জেএমসেন হল প্রাঙ্গনকে।নির্মান করা হয়েছে দৃষ্টিনন্দন তোরণ। সকাল ১১ টায় জে এম সেন হল প্রাঙ্গন থেকে বের করা হয় বর্নাঢ্য শোভাযাত্রা। শোভাযাত্রায় সনাতনী আবাল বৃদ্ধ বনিতা জনমানুষের ঢল নামে আন্দরকিল্লা মোড়ে স্থাপন করা হয় অস্থায়ী মঞ্চ।

আয়োজিত সমাবেশ ও র‌্যালিতে সভাপতিত্ব করেন জম্মাষ্টমী উদযাপন পরিষদের সভাপতি দেবাশীষ পালিত। অংশ গ্রহণ করেন বিভিন্ন রাজনৈতিক, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের নেতৃবৃন্দ।
জেএমসেন হল প্রাঙ্গন থেকে শুরু হয়ে র‌্যালিটি লালদিঘী ও নিউমার্কেট, নন্দনকানন ও মোমিন রোড হয়ে আন্দরকিল্লা এসে শেষ হয়।‌র‌্যালী ও সমাবেশে রং বেরং এর ব্যানার, পোষ্টার, শ্রীকৃষ্ণের বানী সম্বলিত ফেষ্টুন নিয়ে চট্টগ্রাম জেলার বিভিন্ন প্রান্ত থেকে হাজার হাজার ভক্ত অংশ গ্রহন করে।এ উপলক্ষ্যে আইনশৃংখলা বাহিনীর সদস্যরা সতর্ক ও কড়া পাহারায় ছিল । সংশ্লিস্ট সড়কের বিভিন্ন ভবনের ছাদেও পুলিশী নজরদারী ছিল।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.