টিকেট কাউন্টারে যাত্রীদের উপচে পড়া ভিড়

0

সিটিনিউজবিডি : পবিত্র ঈদুল আযহা উপলক্ষে অগ্রিম টিকেট বিক্রির চতুর্থ দিনে টিকেটের চাহিদা প্রচুর পরিমাণে বেড়েছে। টিকেট সংগ্রহের জন্য স্টেশনে যাত্রীদের উপচে পড়া ভিড়। ফলে স্টেশন চত্ত্বর পরিণত হয়েছে জনসমুদ্রে।

শুক্রবার সকাল নয়টা থেকে টিকেট বিক্রির কার্যক্রম শুরু হয়। কিন্তু টিকেট সংগ্রহের জন্য রাত থেকেই লাইনে দাঁড়াতে থাকেন যাত্রীরা।

স্টেশন ঘুরে দেখা গেছে, স্টেশনে যাত্রীদের উপচে পড়া ভিড়। প্রতিটি কাউন্টারেই টিকেটের জন্য যাত্রীদের লম্বা লাইন। যাত্রীরা লাইনে দাঁড়িয়ে শান্তিপূর্ণভাবে টিকেট সংগ্রহ করছেন। টিকেট সংগ্রহের জন্য অধিকাংশই রাত থেকে লাইনে দাঁড়িয়েছেন।unnamed (17)

রেলওয়ে পূর্বাঞ্চল সূত্রে জানা গেছে, শুক্রবার (১৮ সেপ্টেম্বর) ২৩ সেপ্টেম্বর তারিখের অগ্রিম টিকেট দেওয়া হচ্ছে। এদিনের জন্য ৭ হাজার ৫১২ টিকেট বরাদ্দ রাখা হয়েছে। এর মধ্যে উন্মুক্ত আছে ৫ হাজার ৩৬৪ টিকেট। বাকী টিকেটগুলো অনলাইনের মাধ্যমে যাত্রীরা সংগ্রহ করতে পারবেন।

চট্টগ্রাম রেলওয়ে স্টেশন ম্যানেজার আবুল কালাম আজাদ বলেন, চতুর্থ দিনে টিকেটের চাহিদা প্রচুর বেড়েছে। শুক্রবার বন্ধের দিন হওয়ায় যাত্রীরা স্টেশনে এসে ভিড় করছেন। ভিড় সামলাতে আমাদের হিমশিম খেতে হচ্ছে। সকাল থেকেই টিকেট বিক্রি হচ্ছে। টিকেট থাকা সাপেক্ষে বিকেল পাঁচটা পর্যন্ত যাত্রীরা টিকেট নিতে পারবেন।

ঈদ উপলক্ষে ২২ সেপ্টেম্বর থেকে স্পেশাল দুইটি ট্রেন চালু করা হচ্ছে বলে জানান তিনি।

স্টেশন ম্যানেজার জানান, মোট টিকেটের মধ্যে সাধারণ গ্রাহকদের জন্য ৬৫ শতাংশ স্টেশনে এবং ২৫ শতাংশ অনলাইনে উন্মুক্ত। বাকি পাঁচ শতাংশ ভিআইপি এবং পাঁচ শতাংশ রেলওয়ে কর্মকর্তা কর্মচারীদের জন্য বরাদ্দ থাকে।

রেলওয়ে সূত্র জানায়, অগ্রিম টিকেট বিক্রির শেষ দিনে ১৯ সেপ্টেম্বর বিক্রি হবে ২৪ সেপ্টেম্বরের টিকেট। ফিরতি টিকেট পাওয়া যাবে ২৩ সেপ্টেম্বর থেকে। এদিন বিক্রি হবে ২৭ সেপ্টেম্বরের টিকিট। ২৪ সেপ্টেম্বর ২৮, ২৫ সেপ্টেম্বর ২৯, ২৬ সেপ্টেম্বর ৩০ এবং ২৭ সেপ্টেম্বর বিক্রি হবে ১ অক্টোবরের টিকেট।টিকেট কাউন্টারে যাত্রীদের উপচে পড়া ভিড়

পরিবহন বিভাগ সূত্রে জানা গেছে, চট্টগ্রাম থেকে ৮টি আন্তঃনগর ট্রেন চলাচল করে। সুবর্ণ এক্সপ্রেস প্রতিদিন সকাল ৬টা ৪০ মিনিটে, মহানগর প্রভাতি সকাল ৭টায়, মহানগর গোধূলী বিকাল ৩টায় ও তূর্ণা এক্সপ্রেস রাত ১১টায় ঢাকার উদ্দেশ্যে চট্টগ্রাম স্টেশন ছেড়ে যাবে।

পাহাড়িকা সকাল ৮টায় ১৫ মিনিটে, উদয়ন এক্সপ্রেস রাত ৯টা ৪৫ মিনিটে সিলেটের উদ্দেশ্যে এবং মেঘনা এক্সপ্রেস ট্রেনটি বিকাল পাঁচটায় চাঁদপুরের উদ্দেশ্যে চট্টগ্রাম ত্যাগ করবে।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.