দুই দশক পর চট্টগ্রাম নগর বিএনপির কমিটি

0

সিটিনিউজ ডেস্ক::চট্টগ্রাম মহানগর বিএনপির পূর্ণাঙ্গ কমিটির অনুমোদন দেয়া হয়েছে। সোমবার রাত সাড়ে আটটায় বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর ২৭৮ সদস্যবিশিষ্ট এই কমিটির অনুমোদন দেন।

চট্টগ্রাম মহানগর বিএনপির সভাপতি ডা. শাহাদাত হোসেন গতরাত ১১টায় বিষয়টি বিষয়টি নিশ্চিত করেছেন।

শাহাদাত হোসেন বলেন, রবিবার রাতে আমরা ঢাকার গুলশানে দলের চেয়ারপারসন খালেদা জিয়ার কার্যালয়ে কমিটির তালিকা জমা দিয়েছিলাম। সোমবার দুপুরে যাচাই-বাছাই শেষে কমিটি চূড়ান্ত করা হয়। আর রাতে অনুমোদন দেওয়া হয়।

তিনি জানান, গত ২৯ বছরে চার দফা কমিটি হলেও এবারই প্রথম পূর্ণাঙ্গ কমিটি পেয়েছে চট্টগ্রাম মহানগর বিএনপি। এ কমিটিতে সিনিয়র সহসভাপতি একজন, সহসভাপতি ২৯ জন, যুগ্ম সম্পাদক ১৩ জন, সহ-সাধারণ সম্পাদক ১৮ জন, সাংগঠনিক সম্পাদক তিনজন, দফতর সম্পাদক একজন, প্রচার সম্পাদক একজন ও কোষাধ্যক্ষ একজন রয়েছেন।

চট্টগ্রাম বিভাগের দায়িত্বপ্রাপ্ত বিএনপির কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক মাহবুবুর রহমান পূর্ণাঙ্গ কমিটির অনুমোদনের সত্যতা মুঠোফোনে স্বীকার করে বলেন, অনুমোদিত কমিটির তালিকা কেন্দ্র থেকে তাদের কাছে হস্তান্তর করা হয়েছে।

এর আগে ২০১৬ সালের ৬ আগস্ট ডা. শাহাদাত হোসেনকে সভাপতি, আবু সুফিয়ানকে সহসভাপতি ও আবুল হাসেম বক্করকে সাধারণ সম্পাদক করে কেন্দ্র থেকে তিন সদস্যের চট্টগ্রাম মহানগর বিএনপির কমিটি ঘোষণা করা হয়। এর প্রায় ১১ মাস পর এই কমিটি পূর্ণাঙ্গ রূপ পেল।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.