পতেঙ্গায় প্রতিমা বিসর্জনের মধ্যদিয়ে শেষ হল চট্টগ্রামের দূর্গাপূজা

0

সিটিনিউজবিডি : সনাতন ধর্মীয় (হিন্দু) সম্প্রদায়ের বৃহৎ ও প্রধান ধর্মীয় উৎসব হচ্ছে শারদীয় দূর্গা পূজা। এই পূজাকে কেন্দ্র করে সনাতন ধর্মালম্বীদের মাঝে ৫ দিন ব্যাপি চলেছিল নানা রকম কর্মযজ্ঞ।

আজ ১১ অক্টোবর মঙ্গলবার দুপুরে বিজয়া দশমীতে দেবী দূর্গা কে দোলায় চড়িয়ে কৈলাশের পথে ঢাক-ডোল, বাদ্য বাজনার তালে তালে এবং রং চিটিয়ে বিদায় জানাতে দুপুর থেকেই নগরীর পতেঙ্গা সমূদ্র সৈকতে বৃষ্টিস্নাত দিনেই ভিড় জমান সনাতন ধর্মালম্বীদের সম্প্রদায়ের লোকজন।
সৈকতে প্রতিমা বিসর্জন দেয়া উপলক্ষে চসিকের উদ্যোগে বিজয়া সম্মিলন ও সংবর্ধনা অনুষ্ঠান আয়োজন করে।
এতে সিটি মেয়র আ.জ.ম নাছির উদ্দীন প্রধান অতিথি থেকে বিজয়া সম্মিলন ও সংবর্ধনা সভাতে প্রতিবারের মতো এবারও শ্রেষ্ঠ প্রতিমা বিসর্জন ও সুন্দর প্রতিমা, সু-শৃংখল মন্ডপ কে পুরস্কৃত করেন।
এসময় নগর পূজা উদযাপন কমিটির সভাপতি অরবিন্দু পাল, সচিব সুজিত দাশ, ইপিজেড থানা পূজা কমিটির সাবেক সভাপতি শিমুল শীল, পতেঙ্গা থানা পূজা কমিটির সভাপতি সমীর মহাজন (লিটন মহাজন), সাধারন সম্পাদক লিটন চৌধুরী, ৪১নং ওয়ার্ড কাউন্সিলর হাজী ছালেহ আহম্মদ চৌধুরী, ৩৯নং ওয়ার্ড কাউন্সিলর জিয়াউল হক সুমন, ২১নং ওয়ার্ড কাউন্সিলর শৈবাল দাশ সুমন, ৪০নং ওয়ার্ড কাউন্সিলর হাজী জয়নাল আবেদীন, পতেঙ্গা থানা যুবলীগ সভাপতি মোঃ ফরিদুল আলম, জাতীয় চার নেতা স্মৃতির নগর নেতা মোঃ আবদুর রহিম, বন্দর জোনের সহকারী পুলিশ কমিশনার মোঃ জাহিদুর ইসলামসহ বন্দর, পতেঙ্গা, ইপিজেড থানার ওসি, র‌্যাব-৭এর সহকারী পরিচালক এবং আনসার কমান্ডারসহ জেলা, নগর ,থানা পূজা উদযাপন কমিটির নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.