পর্যটন দিবসে কক্সবাজারে জমকালো আয়োজন

0

সিটিনিউজবিডি : ‘বৈশ্বিক উন্নয়নে সবার জন্য পর্যটন’ এ প্রতিপাদ্যকে সামনে রেখে মঙ্গলবার (২৭ সেপ্টেম্বর) পালিত হতে যাচ্ছে বিশ্ব পর্যটন দিবস। দিবসটি উপলক্ষ্যে পর্যটন শহর কক্সবাজারে দিনব্যাপী কর্মসূচি ঘোষণা করা হয়েছে।

মঙ্গলবার বিশ্বের দীর্ঘতম সমুদ্র সৈকতে দিনব্যাপী নানা আয়োজনের মধ্য দিয়ে দিবসটি পালন করা হবে।
বেসামরিক বিমান ও পর্যটন মন্ত্রণালয়, বিচ ম্যানেজম্যান্ট কমিটি ও জেলা প্রশাসনের উদ্যোগে এসব অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে বলে নিশ্চিত করেছেন বিচ ম্যানেজম্যান্ট কমিটির সভাপতি ও কক্সবাজারের জেলা প্রশাসক মো. আলী হোসেন।
তিনি জানান, সকাল ৯টায় লাবণী পয়েন্ট থেকে বর্ণাঢ্য র‌্যালির মাধ্যমে শুরু হবে এ কর্মসূচি। সৈকতের লাবণী পয়েন্টে পিঠা উৎসব চলবে সারাদিন। বিকেল ৪টা থেকে লাবণী পয়েন্টে জমকালো সাংস্কৃতিক আয়োজন অনুষ্ঠিত হবে। এতে সঙ্গীত পরিবেশন করবেন হেডমাস্টার খ্যাত সিরাজুল ইসলাম আজাদ ও বুলবুল আক্তার। এছাড়াও কক্সবাজারের লোকজ শিল্পী, বিভিন্ন সাংস্কৃতিক সংগঠনের শিল্পীরা অংশ নেবেন।
অন্যদিকে শিশুদের জন্য রয়েছে বিশেষ আয়োজন। সকাল ৯টা থেকে ১০টা পর্যন্ত বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে শিক্ষার্থীদের অংশগ্রহণে সৈকতের কীটকটে অনুষ্ঠিত হবে চিত্রাংকন প্রতিযোগিতা। শিশুদের জন্য সারাদিন কীটকট ফ্রি থাকবে। পুরো সৈকতকে সাতটি মূল জোনে ভাগ করে সব জোনে নানা বিনোদনমূলক অনুষ্ঠান চলবে।
পর্যটন দিবস উপলক্ষ্যে হোটেল নিরিবিলি রেস্তোরাঁয় বিশেষ ছাড়ে মেজবানী খাবার পাওয়া যাবে। এছাড়া পর্যটকদের জন্য কুইজ প্রতিযোগিতাসহ আরও বিভিন্ন আইটেমের আয়োজন রয়েছে। পর্যটন বর্ষের পুরো নিরাপত্তা জোরদার রাখা হবে।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.