বরমা কলেজে ডিজিটাল ল্যাব উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী

0

সৈয়দ শিবলী ছাদেক কফিল : চন্দনাইশ উপজেলা বরমা ডিগ্রি কলেজে শেখ রাসেল ডিজিটাল কম্পিউটার ল্যাব ও আইসিটি কর্ণার ভিডিও কনফারেন্স’র মাধ্যমে উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ১৩ আগস্ট শনিবার দেশের আরো বিভিন্ন প্রকল্পের সাথে বরমা কলেজের এ প্রকল্পটিও তিনি উদ্বোধন করেন।

উল্লেখ্য, বেসামরিক বিমান পরিবহণ ও পর্যটন মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য আলহাজ্ব নজরুল ইসলাম চৌধুরী এমপি’র প্রচেষ্টায় তথ্য ও যোগাযোগ প্রযুক্তি অধিদপ্তর এর তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগ কর্তৃক এ ল্যাব স্থাপিত ও বাস্তবায়িত হয়। একই দিন চন্দনাইশের মোট ১২টি প্রকল্প ভিডিও কনফারেন্সিং -এর মাধ্যমে উদ্বোধন করেন প্রধানমন্ত্রী।

বরমা ডিগ্রি কলেজ শেখ রাসেল কম্পিউটার ল্যাব ও আইসিটি কর্ণার উদ্বোধনকালে উপস্থিত ছিলেন উপজেলা প্রশাসনের প্রতিনিধি ও উপজেলা মৎস্য অফিসার তারেকুল ইসলাম, বরমা কলেজের অধ্যক্ষ আবুল মনছুর মোহাম্মদ হাবিব, উপাধ্যক্ষ ফরিদুল আলম কুতুবী, কলেজ জিবির সদস্য মোহাম্মদ হারুন সওদাগর। এ সময় কলেজ শিক্ষক, শিক্ষার্থীসহ বিশিষ্ট ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

এ ল্যাবে ১৭টি কম্পিউটার, লেজার প্রিন্টার, একটি স্ক্যানার, মাল্টিমিডিয়া প্রেজেক্টর দ্রুত গতির ইন্টানেটের জন্য থ্রি-জি রাউটার ও প্রয়োজনীয় আসবাবপত্র রয়েছে। এটি মাল্টিমিডিয়া ক্লাসরুম, সাইবার সেন্টার ও ট্রেনিং ল্যাব হিসেবে ব্যবহৃত হবে। এখানে শিক্ষার্থী ছাড়াও আগ্রহী তরুণ-তরুণীরা আইটি বিষয়ে প্রশিক্ষণ নিতে পারবে।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.