বাংলাদেশ আজ সফল উন্নয়নশীল দেশ – মতিয়া চৌধুরী

0

শেরপুর প্রতিনিধি :     সরকার মানসম্মত শিক্ষা নিশ্চিতকরণ, শিক্ষিত ও দক্ষ জাতি গঠনে বদ্ধপরিকর। এ জন্য সরকার নিরলসভাবে কাজ করে যাচ্ছে। শেখ হাসিনার দক্ষতা ও সাহসিকতায় বাংলাদেশ আজ সফল উন্নয়নশীল দেশ হিসেবে প্রতিষ্ঠা পাচ্ছে। সে সঙ্গে আন্তর্জাতিক অঙ্গনে বাংলাদেশের মর্যাদা ক্রমেই বৃদ্ধি পাচ্ছে বলেছেন-  মতিয়া চৌধুরী ,  কৃষিমন্ত্রী ।

তিনি বলেন  ‘কিন্তু বঙ্গবন্ধুতনয়া শেখ হাসিনা জাতিকে খাটো করে সেই প্রস্তাবে এখন কোনোক্রমেই সাড়া দিতে পারেন না। নিজস্ব সম্পদ ও দক্ষ জনবল কাজে লাগিয়ে পদ্মা সেতুর কাজ শেষ করা হবে’ ।

মতিয়া চৌধুরী বুধবার বিকেলে শেরপুরের নকলা উপজেলায় প্রাথমিক ও মাধ্যমিক শ্রেণীর মেধাবী শিক্ষার্থীদের মাঝে শীতের কম্বল বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এ সব কথা বলেন।

তিনি আরও বলেন, দুর্নীতির অভিযোগে পদ্মা সেতু নির্মাণে বিশ্বব্যাংক একদিন মুখ ফিরিয়ে নিয়েছিল, সেই বিশ্বব্যাংকই বাংলাদেশকে নিম্ন মধ্যম আয়ের দেশ হিসেবে স্বীকৃতি দিয়েছে। আর এখন সরকারের সফলতায় নতজানু হয়ে পদ্মা সেতু নির্মাণে সহায়তার প্রস্তাব দিচ্ছে ।

‘দেশের এই সফলতায় একটি বিশেষ মহল ষড়যন্ত্র করছে’ বলেও উল্লেখ করেন তিনি। ওই ষড়যন্ত্রের বিষয়ে সকলকে সজাগ ও সতর্ক থাকারও আহ্বান জানান কৃষিমন্ত্রী।

মন্ত্রী উপজেলার প্রাথমিক ও মাধ্যমিক পর্যায়ের ৮২টি শিক্ষা প্রতিষ্ঠানের ৮২০ মেধাবী শিক্ষার্থীর মাঝে শীতের কম্বল এবং বিভিন্ন প্রতিষ্ঠানে ৩০টি সৌর বিদ্যুৎচালিত বাতি বিতরণ করেন। এ সময় জেলা প্রশাসক ডা. এ এম পারভেজ রহিম, অতিরিক্ত পুলিশ সুপার মো. আব্দুল ওয়ারীশ, কৃষি বিভাগের উপ-পরিচালক ড. আব্দুস সালাম ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শফিকুল ইসলাম জিন্নাহসহ স্থানীয় প্রশাসনের কর্মকর্তা ও আওয়ামী লীগ নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

 

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.