সরে দাঁড়ালেন রিপাবলিকান দলের বেন কারসন

আন্তর্জাতিক ডেস্কঃ যুক্তরাষ্ট্রে প্রেসিডেন্ট নির্বাচনের প্রার্থিতা বাছইয়ের লড়াই থেকে সরে দাঁড়ানোর আনুষ্ঠানিক ঘোষণা দিয়েছেন রিপাবলিকান দলের বেন কারসন। গত পহেলা মার্চ ‘সুপার ট্যুইসডে’ বা বড় মঙ্গলবারের প্রাইমারি ভোটে বিপর্যয়ের পর তিনি এ ঘোষণা দিয়েছেন বলে বিবিসি জানিয়েছে।

শুক্রবার রক্ষণশীলদের এক জনসমাবেশে তিনি বলেন,‘আমি প্রচারণা থেকে বিদায় নিচ্ছি।’ ওয়াশিংটন ডিসিতে অনুষ্ঠিত ওই সভায় তিনি আরো বলেন, ‘বহু মানুষ আছেন যারা আমাকে ভালোবাসেন। কিন্তু তারা আমাকে ভোট দেবেন না। তবে যে লাখ লাখ লোক আমার প্রার্থিতার প্রতি সমর্থন জানিয়েছেন, তাঁদের প্রতি আমার আনুগত্য অব্যাহত থাকবে’

পেশায় সার্জন মিস্টার কারসন ইতোমধ্যে অনুষ্ঠিত প্রাথমিক ভোটগুলোতে বিশেষ করে মঙ্গলবারের ভোটে সুবিধা করতে না পারায় প্রার্থী বাছাইয়ের লড়াই থেকে সরে দাঁড়ালেন। তবে প্রতিদ্বন্দ্বিতায় থেকে যাওয়া অন্য প্রার্থীদের মধ্যে তিনি কাউকে সমর্থন করবেন কিনা সে সম্পর্কে এখনো কিছু বলেননি কারসন।

কারসন সরে যাওয়াতে এই প্রতিযোগিতায় এখন অবশিষ্ট থাকল চারজন। যদিও ওই চারজনের মধ্যে সবচেয়ে এগিয়ে রয়েছেন ডোনাল্ড ট্রাম্প। সবমিলিয়ে তিনি ১১টি অঙ্গরাজ্যে জয় পেয়েছেন। প্রেসিডেন্ট নির্বাচনের মনোনয়ন লড়াইয়ে রিপাবলিকান সমর্থকরা শনিবার আরও চারটি রাজ্যে তাদের প্রার্থী বাছাইয়ে ভোট দিবেন।

এ বিভাগের আরও খবর

Comments are closed.