সাম্প্রদায়িকতামুক্ত দেশ গড়তে জাতির পিতার আর্দশে জেগে উঠতে হবে: প্রবাসী কল্যাণ মন্ত্রী

সিটিনিউজবিডি: জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান আজীবন শোষন, বঞ্চনা, অন্যায়, অনিয়ম, অত্যাচার, সাম্প্রদায়িকতা ও উগ্রবাদের বিরুদ্ধে লড়াই-সংগ্রাম করেছেন। শিশুকাল থেকে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান কখনো অন্যায় ও অনিয়মকে প্রশ্রয় দেয়নি এবং মেনে নেয়নি। প্রতিবাদের আগুনে জেগে উঠতেন এবং অসীম সাহসে গর্জে উঠতেন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। বঙ্গবন্ধুর এ অকুতোভয় সাহস, দৃঢ় মনোবল, আত্মবিশ্বাস ও মহানুভবতা শিশুকাল থেকেই নেতৃত্বের স্ফুরন ঘটে। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের অসীম সাহস, প্রতিবাদে গর্জে উঠা ও অন্যায়ের প্রতিবাদ থেকে জন্ম নেয় আজকের বঙ্গবন্ধু ও বাংলাদেশ। বঙ্গবন্ধুর জন্ম ও বাংলাদেশের সৃষ্টি একসুত্রে গাঁথা। বাংলাদেশ ও বঙ্গবন্ধু এক এবং অভিন্ন সত্ত্বা। যারা বঙ্গবন্ধুকে বাংলাদেশ থেকে আলাদা করতে চায় তারা বাংলাদেশের অজাতশত্রু। তাই বঙ্গবন্ধুর সমৃদ্ধ সোনার বাংলাদেশকে উন্নত দেশের কাতারে নিয়ে যেতে জাতির জনকের স্বপ্ন পূরণে ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে এবং সন্ত্রাস, জঙ্গীবাদ ও সাম্প্রদায়িকতামুক্ত বাংলাদেশ গড়তে জাতির পিতার আদর্শে জেগে উঠতে হবে জাতিকে। চট্টগ্রামের জে.এম.সেন হলে আয়োজিত বঙ্গবন্ধু শিশু উৎসবের সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি’র বক্তব্যে প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী আলহাজ্ব নুরুল ইসলাম বি.এসসি উপরোক্ত মন্তব্য করেন।

জাতীয় শিশু উৎসব ও জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মদিন উপলক্ষে প্রথমবারের মত জাতির পিতার আদর্শে জেগে উঠো জাতি স্লোগানে চট্টগ্রামে দিনব্যাপী বঙ্গবন্ধু শিশু উৎসব নগরীর জে.এম.সেন হল প্রাঙ্গনে উৎসব উদযাপন পরিষদের কো-চেয়ারম্যান কবি জাহাঙ্গীর আলম চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠিত হয়। আয়োজিত অনুষ্ঠানমালার সমাপনী উৎসবে প্রধান অতিথি ছিলেন, গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের মাননীয় মন্ত্রী এবং চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সহ-সভাপতি আলহাজ্ব নুরুল ইসলাম বি.এসসি। প্রধান বক্তা ছিলেন, একমুঠো বৌদ্ধ তরুণের প্রতিষ্ঠাতা সভাপতি প্রকৌশলী পুলক কান্তি বড়ুয়া।

প্রধান অতিথি’র বক্তব্যে মন্ত্রী বলেন, বাঙালির জাতির রয়েছে অসংখ্য গৌরবের ইতিহাস। বাংলা ভাষার ইতিহাস, বিজয়ের ইতিহাস, স্বাধীনতার ইতিহাস, বাঙালি সংস্কৃতির ইতিহাস ও বাঙালি সংস্কৃতির নানাবিধ গৌরবের ইতিহাস। এসব ইতিহাসগুলো সঙ্গে অঙ্গাঙ্গিভাবে জড়িত জাতির বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের গৌরবময় ইতিহাস। তিনি বলেন, অসীম সাহস আর দেশপ্রেম ছিল মুক্তিসেনার বিজয়ের একমাত্র সম্বল। পশ্চিমা হায়েনারা সেদিন বাঙালির দেশপ্রেমের প্রবল জোয়ারে ভেসে গেছে। লক্ষ প্রাণের বিনিময়ে অর্জিত আজকের স্বপ্নের সোনার বাংলাদেশ। স্বাধীন বাংলার রক্তাক্ত ভূমিতে ৭১’র পরাজিত শত্রুরা আস্ফালন করছে। তাদের বিরুদ্ধে বাঙালি জাতীয়তাবাদের চেতনায় ঐক্যবদ্ধ হয়ে ও বঙ্গবন্ধুর আদর্শে জেগে উঠতে হবে। নুরুল ইসলাম বি.এসসি আরো বলেন, বাঙালি জাতিকে একটি রক্তাক্ত বাংলাদেশ উপহার দেওয়ায় ইতিহাসের পাতায় জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহামনের নাম আজীবন বাঙালি জাতির ইতিহাসে স্বর্ণাক্ষরে লিখা থাকবে।

অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন, সোনালী ব্যাংক লি. এর ডিএমডি আ আ ম শাহজাহান, বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি চট্টগ্রাম জেলা ইউনিটের চেয়ারম্যান ডা: শেখ শফিউল আজম, দৈনিক বীর চট্টগ্রাম মঞ্চের সম্পাদক সৈয়দ উমর ফারুক, চট্টগ্রাম বিজ্ঞান কলেজের চেয়ারম্যান ড. মোহাম্মদ জাহেদ খান, হাজেরাতজু সায়েন্স এন্ড কমার্স কলেজের অধ্যক্ষ অধ্যাপক মোঃ সেলিমুজ্জামান মজুমদার প্রমুখ।

আলোচনা সভা শেষে প্রধান অতিথি আলহাজ্ব নুরুল ইসলাম বি.এসসি সংবর্ধিত অতিথিদের ও আয়োজিত সাংস্কৃতিক প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করেন।

এ বিভাগের আরও খবর

Comments are closed.