স্বচ্ছতা ও জবাবদিহিতার ভিত্ত্বিতে চসিক কর্মকর্তাদেরকে দায়িত্ব পালন করতে হবে – মেয়র

চট্টগ্রাম :   চট্টগ্রাম সিটি কর্পোরেশনের রাজস্ব শাখার কর্মকর্তা ও কর আদায়কারীদের মাসিক সমন্বয় সভা ১০ মে ২০১৬ খ্রি. মঙ্গলবার, দুপুরে নগর ভবনের সম্মেলন কক্ষে প্রধান রাজস্ব কর্মকর্তা মোহাম্মদ মঞ্জুরুল ইসলাম এর সভাপতিত্বে অনুষ্ঠিত হয়। সভায় প্রধান অতিথি ছিলেন চট্টগ্রাম সিটি কর্পোরেশনের মেয়র আলহাজ্ব আ জ ম নাছির উদ্দীন।মেয়র আলহাজ্ব আ জ ম নাছির উদ্দীন বলেন, সম্মানিত নাগরিকদের সাথে সুমধুর ব্যবহার দিয়ে স্বচ্ছতা ও জবাবদিহিতার ভিত্ত্বিতে কর্মকর্তা ও কর্মচারীদেরকে দায়িত্ব পালন করতে হবে। কোন ধরনের প্রভাব, ভয়-ভীতি, মেয়রের নামে হুমকি-ধামকি প্রদর্শন সহ কোন ধরনের অভিযোগ পাওয়া গেলে সংশ্লিষ্টদের বিরুদ্ধে আইনের কঠোর প্রয়োগ করা হবে। এ ক্ষেত্রে কোন পরিচয়েই পাড় পাওয়ার সুযোগ থাকবে না।

সমন্বয় সভায় প্যানেল মেয়র চৌধুরী হাসান মাহমুদ হাসনী, প্রধান নির্বাহী কর্মকর্তা কাজী মোহাম্মদ শফিউল আলম সহ কর কর্মকর্তা, উপ কর কর্মকর্তা ও কর আদায়কারীবৃন্দ উপস্থিত ছিলেন। সমন্বয় সভায় নগরীর ১০টি ওয়ার্ডে চলমান কর পুনঃমূল্যায়ন রিপোর্ট পেশ করা হয়। সভায় বলা হয় ১০টি ওয়ার্ডে ৩৯ হাজার ৪ শত ৯০টি হোল্ডিং স্থিত ছিল। তন্মধ্যে ২১ হাজার ৮শত ৯২টি হোল্ডিং এসেসমেন্ট এর আওতায় এসেছে। বাকীগুলোর এসেসমেন্ট অপেক্ষমান আছে। তন্মধ্যে ২ হাজার ৪ শত ৪৪টি নতুন হোল্ডিং চিহ্নিত করা হয়েছে। সভার প্রধান অতিথি সিটি

মেয়র আরো বলেন, সিটি কর্পোরেশনের একমাত্র আয়ের উৎস হোল্ডিং ট্যাক্স। ট্যাক্স আদায়ে সংশ্লিষ্টদের আন্তরিক হতে হবে। তিনি বলেন, সরকার নির্ধারিত ট্যাক্সের সুনির্দিষ্ট হারের বাহিরে ১টাকাও অধিক ট্যাক্স ধার্য্য করার এখতিয়ার সিটি কর্পোরেশন সংরক্ষন করে না। সরকার নির্ধারিত কর নির্ধারিত নিয়মেই ধার্য্য ও আদায় করতে হবে। এ ক্ষেত্রে অনিয়ম করার কোন অধিকার কারোর নেই। এ বিষয়টি সংশ্লিষ্টদের স্মরন করিয়ে দেন মেয়র।

এ বিভাগের আরও খবর

Comments are closed.