জাতীয় সংসদে শোবিজের ৩ তারকা

0

সিটি নিউজ ডেস্কঃ জাতীয় সংসদ নির্বাচনে বরারের মতো এবারও ঢাকাই শোবিজ থেকে নির্বাচন করেছেন অনেক তারকা। এদের মধ্যে জয় পেয়েছেন তিনজন। তারা হচ্ছেন চিত্রনায়ক ফারুক, অভিনেতা আসাদুজ্জামন নূর ও কণ্ঠশিল্পী মমতাজ বেগম। তারা বাংলাদেশ আওয়ামী লীগের নৌকা প্রতিক নিয়ে নির্বাচন করেছেন।

প্রথমবার নির্বাচনে অংশ নিয়েছেন ঢাকাই ছবির শক্তিমান অভিনেতা ফারুক। ঢাকা-১৭ থেকে নির্বাচন করেছেন তিনি। এখানে তার প্রতিদ্বন্দ্বী ছিলেন আন্দালিব রহমান পার্থ। ভোটের দিন কারচুপির অভিযোগ তুলে নির্বাচন বর্জন করেন তিনি। এখানে ফারুক ১ লাখ ৬৪ হাজারেরও বেশী ভোট পেয়ে নির্বাচিতন হন। অন্যদিকে পার্থ পেয়েছেন ৩৮ হাজার ছয়শ’র কিছু বেশি ভোট।

নীলফামারি-২ আসন থেকে নির্বাচিত হয়েছেন অভিনেতা ও সাংস্কৃতিমন্ত্রী আসাদুজ্জামান নূর। ১ লাখ ৭৭ হাজার ৬৫৭টি ভোট পেয়ে বিজয়ী হয়েছেন তিনিও। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী হচ্ছেন ধানের শীষ প্রতীকের মনিরুজ্জামান মন্টু। তিনি পেয়েছেন ৭৯ হাজার ৪৮৪টি ভোট। তিনি অবশ্য এ নিয়ে ৩ বার সংসদ সদস্য নির্বাচিত হয়েছেন।

মানিকগঞ্জ-২ আসন থেকে নির্বাচিত হয়েছেন কণ্ঠশিল্পী মমতাজ বেগম। ২ লাখ ৭৮ হাজার ৮১৬ ভোট পেয়ে সংসদ সদস্য নির্বাচিত হয়েছেন তিনি। একই আসনের বর্তমান এমপি হিসেবেও আছেন এ শিল্পী। মমতাজের নিকটতম প্রতিদ্বন্দ্বী ছিলেন বিএনপির মনোনীত প্রার্থী মঈনুল ইসলাম খান শান্ত। তিনি ভোট পেয়েছেন ৪৯ হাজার ৩১টি।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.