নিরাপত্তা দিতে না পারলে ক্ষমা চেয়ে সরে যান – খালেদা জিয়া

যে সরকার মানুষের নিরাপত্তা দিতে পারে না তাদের ক্ষমা চেয়ে দায়িত্ব থেকে সরে যাওয়া উচিত বলে মন্তব্য করেছেন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া।  রোববার দুপুরে রাজধানীর গুলশানে নিজ কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে তিনি এসবকথা বলেন।

পহেলা বৈশাখে ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসি এলাকায় এবং জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়সহ দেশের বিভিন্ন স্থানে নারী নির্যাতনের নিন্দা জানিয়ে বিএনপি চেয়ারপারসন বলেন, যে সরকার বা প্রশাসন কোনো সামাজিক উৎসবে মানুষের নিরাপত্তা দিতে পারে না, মেয়েদের সম্মান দিতে পারে না, তাদের লজ্জিত হওয়া উচিত। ক্ষমা চেয়ে দায়িত্ব থেকে সরে দাঁড়ানো উচিত।

খালেদা জিয়া বলেন, বাংলাদেশকে সন্ত্রাসী রাষ্ট্রে পরিণত করা হয়েছে। এই সন্ত্রাসী রাষ্ট্রকেই গণতান্ত্রিক রাষ্ট্রে পরিণত করতে হবে।

বিএনপির যুগ্ম মহাসচিব সালাহ উদ্দিন আহমেদ ও ছাত্রদলের সাবেক সাংগঠনিক সম্পাদক আনিসুর রহমান খোকনকে আইনশৃঙ্খলা পরিচয়ে ধরে নেয়া হয়েছে- অভিযোগ করে তিনি বলেন, ‘এক মাসেরও বেশি সময় পার হলেও তাদের খোঁজ পাওয়া যায়নি। প্রকৃতপক্ষে দেশে সাধারণ মানুষের ন্যূনতম কোনো নিরাপত্তা নেই।’

খালেদা জিয়া বলেন, ‘দেশে একটি সরকার আছে; কিন্তু যেহেতু তারা জনগণের ভোটে নির্বাচিত নয়, তাই মানুষের প্রতি তাদের কোনো দায়বদ্ধতা নেই। তারা বিরোধীদলের ন্যায়সঙ্গত আন্দোলন, প্রতিবাদ, বিক্ষোভ স্তব্ধ করায় আইনশৃঙ্খলা বাহিনী নিয়োজিত রেখেছে।’

গণতন্ত্রের জন্য মানুষ বারবার রক্ত দিয়েছে মন্তব্য করে সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়া বলেন, দেশের গণতন্ত্রকে আজ হত্যা করা হয়েছে। সুস্থ রাজনীতিতে ফিরতে না পারলে আমাদের সমাজ পিছিয়ে পড়বে। দেশের মানুষ গণতন্ত্রপ্রিয়।

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া বলেছেন, বিরোধী দলের নেতাকর্মীদের ধরে মিথ্যা মামলা দেওয়া হয়েছে। অনেক খুনি ধরা পড়ার পর ছেড়ে দেয়া হয়েছে। নষ্ট রাজনীতিতে চ্যাম্পিয়ন হয়েছে আওয়ামী লীগ।

এ বিভাগের আরও খবর

Comments are closed.