নির্বাচন নিয়ে গুজব অপপ্রচার চালালে ব্যবস্থাঃ ইসি সচিব

0

সিটি নিউজ ডেস্কঃ নির্বাচন কমিশন (ইসি) সচিব হেলালুদ্দীন আহমদ জানিয়েছেন, নির্বাচন নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে অপপ্রচার চালালে দেশের বিদ্যমান আইন অনুযায়ী ব্যবস্থা নেওয়া হবে।

আজ সোমবার (২৬ নভেম্বর) নির্বাচন ভবনে বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশন (বিটিআরসি), ন্যাশনাল টেলিকম মনিটরিং সেন্টার (এনটিএমসি) এবং মোবাইল ফোন অপারেটরদের শীর্ষস্থানীয় কর্মকর্তাদের সাথে বৈঠক শেষে এ কথা জানান হেলালুদ্দীন আহমদ।

ইসি সচিব বলেন, ‘নির্বাচনকে সামনে রেখে সামাজিক যোগাযোগ মাধ্যমে গুজবের বিষয়ে মনিটর করতে আমরা সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে নির্দেশ দিয়েছি।’

সচিব আরো বলেন, ‘যারা নির্বাচন নিয়ে গুজব ছড়াবে তাদের বিরুদ্ধে দেশের বিদ্যমান আইনে ব্যবস্থা নেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে।’

এ ছাড়া কমিশন কার্যালয়ে সাংবাদিকদের উপস্থিতিতে কম্পিউটারের মাধ্যমে দৈব্চয়নের ভিত্তিতে ছয়টি আসন বাছাই করা হয়। ওই ছয়টি আসনে ইলেকট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম) ভোটগ্রহণ করা হবে। এ ক্ষেত্রে পাঁচটি ক্যাটাগরি থেকে ওই ছয়টি আসন লটারির মাধ্যমে বাছাই করা হয়।

সেগুলো হলো ঢাকা উত্তর সিটি করপোরেশনের মধ্যে পড়া ঢাকা-৬ আসন। ঢাকা দক্ষিণ সিটি এলাকা থেকে ঢাকা-১৩ আসন। চট্টগ্রাম সিটি করপোরেশন থেকে চট্টগ্রাম-৯ সংসদীয় আসন। দেশের অন্য সিটি করপোরেশনগুলোর মধ্যে বাছাই করা হয়েছে রংপুর-৩ ও খুলনা ২ সংসদীয় আসন। এ ছাড়া সদর উপজেলা এলাকার সংসদীয় আসনের মধ্যে সাতক্ষীরা ২ সংসদীয় আসনে ইভিএম ব্যবহার হবে।

এক প্রশ্নের জবাবে সচিব জানান, ১০ ডিসেম্বরের আগে প্রার্থীদের আনুষ্ঠানিক প্রচার চালানোর কোনো সুযোগ নেই।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.