পটিয়ায় নির্বাচনে নিহতদের পরিবারের দায়িত্ব নিলেন সামশুল হক

0

সুজিত দত্ত,পটিয়া: পটিয়ায় ভোটের আগের দিন বিএনপির হাতে নির্মমভাবে খুন হন যুবলীগ কর্মী দিল মোহাম্মদ। নিহতের দুই ছেলে দুই মেয়ে। তাদের লেখাপড়া সহ পরিবারের বিভিন্ন আর্থিক সাহায্যের দায়িত্বভার নিলেন পটিয়া আসনের এমপি সামশুল হক চৌধুরী। গত সোমবার জানাজায় অংশ নিয়ে তিনি বলেন। আমি শান্তির পক্ষে এর পরও এই ধরণের হত্যাকান্ড দুঃখজনক। গত দশ বছর দলীয় দৃষ্টিকোন থেকে কাউকে হয়রানি করা হয়নি। প্রকৃত খুনিদের আইনের আওতায় আনতে হবে।

এ সময় এমপি সামশুল হক চৌধুরী ও আ’লীগ, যুবলীগ, ছাত্রলীগ নেতাকর্মীরা সহ পরিবারে সদস্যরা কান্নায় ভেঙ্গে পড়ে। উল্লেখ্য গত শনিবার রাত ১১ টায় পটিয়া কুসুমপুরা ইউনিয়নে গোরনখাইন গ্রামে বিএনপির হাতে নির্মমভাবে খুন হন যুবলীগ কর্মী দিল মোহাম্মদ, নিহতের ভাই মো: কায়ছার গুরুতর আহত অবস্থায় চট্টগ্রাম মেডিকেল হাসপাতালে চিকিৎসাধীন।

গত সোমবার কুসুমপুরা ইউনিয়নে ফকিরা মসজিদ মাটে তার নামাজের জানাজা অনুষ্ঠিত হয়। এর পর তার পারিবারিক কবরস্থানে দাফন করা হয়। জানাজায় উপস্থিত ছিলেন সামশুল হক চৌধুরী এমপি, দক্ষিণ জেলা আ’লীগের সহ-সভাপতি মোতাহেরুল ইসলাম চৌধুরী, পটিয়া উপজেলার সভাপতি আকম শামশুজ্জামান চৌধুরী, সাধারন সম্পাদক পৌর মেয়র অধ্যাপক হারুনুর রশিদ, একাদশ জাতীয় সংসদ নির্বাচন পরিচালনা কমিটির সদস্য ও এমপির পুত্র শারুন চৌধুরী শারু, মোহাম্মদ সেলিম চেয়ারম্যান, মো: এহসান, আ’লীগ নেতা ডালিম মোরশেদ, কাজী মোরশেদ, পৌর যুবলীগ সভাপতি নুরুল আলম ছিদ্দিকী, যুবলীগ নেতা মো: ইউসুফ, ছাত্রলীগ নেতা আমিনুল ইসলাম লিটন। পটিয়া থানার উপ পরিদর্শক কামাল হোসেন বলেন, পরিবারের পক্ষ থেকে এখন ও কোন মামলা হয়নি। তবে পুলিশের সঙ্গে পরিবারের যোগাযোগ রয়েছে। এ হত্যাকান্ডের জড়িতদের তদন্ত পূর্বক সনাক্ত করে দৃষ্টান্ত মূলক শাস্তি ব্যবস্থা করা হবে। তবে পটিয়া থানা পুলিশ বাদী হয়ে মামলায় দায়ের প্রস্তুতি চলছে এবং জানাজা ও মরদেহ দাফন সম্পন্ন করা হয়ছে।

অপর দিকে নির্বাচনী সহিংসতায় জিরি মালিয়ারায় ছাত্রসেনার আবু ছাদেক (১৭) নামে এক কর্মী নিহত হয়েছেন। গত ৩০ ডিসেম্বর দুপুরে বিএনপি ও আওয়ামী লীগ এর মধ্যে প্রভাব বিস্তার নিয়ে জিরি ইউনিয়নের পশ্চিম মালিয়ারা সরকারী প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে সংঘর্ষের এ ঘটনা ঘটে। এতে স্থানীয় মাদরাসার দশম শ্রেণির ছাত্র আবু ছাদেক নামে এক ছাত্র মাথায় গুলিবিদ্ধ হয়ে ঘটনাস্থলে’লেই প্রাণ হারান। গত ৩০ ডিসেম্বর সন্ধ্যায় ইসলামী ফ্রন্টের প্রার্থী মাওলানা এম.এ মতিন নিহত আবু ছাদেক তাদেরই ছাত্র সংগঠন ইসলামী ছাত্র সেনার মালিয়ারা আব্দুল্লাহ শাহ তৈয়বিয়া নুরিয়া মাদরাসার দশম শ্রেণির ছাত্র এবং এ মাদ্রাসার ছাত্রসেনার শাখা কমিটির সহ-সভাপতি। তিনি এ হত্যাকান্ডের বিচার দাবি করেছেন। নিহত আবু ছাদেক মালিয়ারার আবুল কাশেম মেম্বারের ছেলে।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.