রামগড়ে প্রান্তিক কৃষকদের মাঝে বিনামূল্যে চারা বিতরণ

0

শ্যামল রুদ্র,রামগড় (খাগড়াছড়ি):: খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদের উদ্যোগে ৫ আগষ্ট শনিবার বেলা ১২টায় রামগড় উপজেলা টাউন হল প্রাঙ্গনে আনুষ্ঠানিক ভাবে উপজেলার তিনশ ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে বিনামূল্যে এগারো হাজার ফলদ চারা ও চারা কলম বিতরণ করা হয়।

খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদের অর্থায়নে উপজেলা প্রশাসন ও কৃষি সম্প্রসারণ অধিদপ্তর এর ব্যবস্থাপনায় উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. আল মামুন মিয়া এর সভাপতিত্বে ফলদ চারা ও কলম বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন খাগড়াছড়ি জেলা পরিষদ সদস্য ও জেলা আ’লীগের নেতা মংসুইপ্রু চৌধুরী অপু।

অনুষ্ঠানে তিনি বলেন, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশ এগিয়ে যাচ্ছে, তাঁর সুদৃঢ় পরিকল্পনা ও দক্ষ নেতৃত্বে বাংলাদেশ আজ পৃথিবীতে মাথা উচুঁ করে দাঁড়িয়েছে।

এ ধারা অব্যাহত রাখতে আবারও নৌকা মার্কায় ভোট দিয়ে জননেত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালি করার আহবান জানান ।

অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন, রামগড় হর্টিকালচার সেন্টারের উপ-পরিচালক কৃষিবিদ মো. মিজানুর রহমান, ওসি শরিফুল ইসলাম, জেলা কৃষকলীগ সভাপতি সৌরভ তালুকদার, পাতাছড়া ইউপি চেয়ারম্যান মনিন্দ্র ত্রিপুরা, সাবেক জেলা শিক্ষা কর্মকর্তা রামেশ্বর শীল, সাবেক উপজেলা আ’লীগ সভাপতি মোস্তফা হোসেন, জেলা সাংবাদিক ইউনিয়নের সভাপতি সাংবাদিক নুরুল আজম। এ সময় উপস্থিত ছিলেন রামগড় বিভিন্ন দপ্তরের সরকারি কর্মকর্তা, পৌর কাউন্সিলরগণ, পৌরআ’লীগের যুগ্ম আহবায়ক বিশ্ব প্রদীপ ত্রিপুরা, ইউপি মেম্বারগণ, রাজনৈতিক ব্যক্তিবর্গ, কৃষক-কৃষানী, স্থানীয় সাংবাদিক প্রমুখ।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন উপজেলা কৃষি কর্মকর্তা নাছির উদ্দিন চৌধুরী।

চারা বিতরণ শেষে প্রধান অতিথি অপু রামগড় উপজেলা নির্বাহী কর্মকর্তা আল-মামুন মিয়ার নিকট শিল্পকলা একাডেমীর উন্নয়ন কাজের জন্য ২লাখ টাকার চেক হস্তান্তর করেন এবং রামগড় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স সৌর বিদ্যুতায়নের লক্ষে স্বাস্থ্য কমপ্লেক্স পরিদর্শন করেন।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.