সমাজসেবা ও জনকল্যাণের জন্যই রাজনীতি

0

গোলাম সরওয়ারঃ বঙ্গবন্ধুর আদর্শের একজন নগন্য কর্মী হিসেবে আওয়ামী লীগের রাজনীতিতে আমি প্রায় ২৫ বছর যাবত জড়িত। ছাত্রী জীবনে ছাত্রলীগ, খেলাঘর সহ বিভিন্ন সামাজিক সাংস্কৃতিক কর্মকান্ডে জড়িত ছিলাম। আন্দোলন সংগ্রামে সব সময় রাজপথে ছিলাম এখনও আছি। পরপর ৩ বার জাতীয় সংসদ নির্বাচনে প্রার্থী হতে দলের কাছে আবেদন ও জননেত্রী শেখ হাসিনার সাথে সাক্ষাত করেছি। এবারও সরাসরি এমপি পদে আওয়ামী লীগের প্রার্থী হতে নমিনেশন চাইব। দল আমাকে মনোনয়ন দিলে আমি নির্বাচনের জন্য প্রস্তুত।

এ কথাগুলো বলেছেন বিশিষ্ট রাজনীতিবিদ,সংগঠক,চট্টগ্রাম দক্ষিণ জেলা মহিলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক,বাংলাদেশ বুড্ডিষ্ট ফাউন্ডেশনের আজীবন সদস্য,বাংলাদেশ বুড্ডিষ্ট ডেভেলপমেন্ট প্রোগ্রাম এর সভাপতি,সাতকানিয়া-লোহাগাড়া বৌদ্ধ ঐক্য পরিষদ ও বাংলাদেশ বৌদ্ধ সাংস্কৃতিক পরিষদ এর সহ-সভাপতি ববিতা বড়ুয়া।

তিনি জাতীয় দৈনিক মুক্তবানী পত্রিকার সম্পাদক ও প্রকাশক। গত সপ্তাহে সিটি নিউজকে(ctnewsbd.com) দেয়া একান্ত সাক্ষাতকারে ববিতা বড়ুয়া বলেন,সাতকানিয়া লোহাগাড়া আসনে রাজনৈতিক মানচিত্রে আমি দীর্ঘদিন বিচরণ করছি। মাটি ও মানুষের কল্যাণে কাজ করছি। ক্ষমতা বা ভোগে নয়,ত্যাগের রাজনীতিতে আমি সক্রিয় বঙ্গবন্ধুর আদর্শের একজন নগন্য কর্মী হিসাবে।

আরও ব্যাপকভাবে এলাকার উন্নয়ন ও মানুষের সেবা করতে রাজনীতিতে সক্রিয় রয়েছি। ববিতা বড়ুয়া বলেন,ওয়ান ইলেভেনের সময় বৌদ্ধ সম্প্রদায়ের মানুষজনকে নিয়ে কারাবন্ধী আমাদের নেত্রির মুক্তির দাবীতে সাবজেলের সামনে মিছিল ও অবস্থান কর্মসুচী করেছি। দলীয় বিভিন্ন কর্মসুচীতে সাতকানিয়া লোহাগাড়া ও চট্টগ্রাম শহরে অংশগ্রহন ছিল এখনও আছে।

প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার সান্নিধ্যে বেশ কয়েকবার যাওয়ার সুযোগ ঘটেছে। নেত্রীর স্নেহ মমতা ও ভালবাসায় আমি অভিভুত হয়েছি। মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার সফরসঙ্গী হয়ে একবার থাইল্যান্ড ও চিয়াংমাই সফর করার সুযোগ হয়েছে। এ জন্য নেত্রীর নিকট কৃতজ্ঞ। ববিতা বড়ুয়া বলেন,বর্তমান সরকার সর্বক্ষেত্রে যোগ্যতা অর্জনে সবচেয়ে বেশি প্রাধান্য দিয়েছে।

বঙ্গবন্ধুর কন্যা,আমাদের সভানেত্রী জননেত্রী শেখ হাসিনা নারীদের কর্মসংস্থান ও নারীদের উন্নয়নে যে সব কর্মসুচী বাস্তবায়ন করেছেন তা বিগত ইতিহাসে বাংলাদেশে নেই। এখন নারীরা বিমানের পাইলট, সেনাবাহিনী,পুলিশ,ইঞ্জিনিয়ার সহ নানা পেশায় কাজ করার সুযোগ পাচ্ছেন। এ জন্য মাননীয় প্রধানমন্ত্রীকে আমাদের অভিনন্দন। বর্তমান সরকার উন্নয়নের মহাসড়কে এগিয়ে যাচ্ছে।

দেশ এগিয়ে চলেছে। এই সরকারের বড় সাফল্য পদ্মা সেতু নির্মানে অগ্রগতি, যোগাযোগ ব্যবস্থার উন্নতি, বিদ্যুৎ ও শিক্ষা খাতে ব্যাপক উন্নয়ন। বিশিষ্ট নারী সংগঠক, নারী নেত্রী ববিতা বড়ুয়া বলেন,’আমি কৃতজ্ঞ আমার স্বামী শিল্পপতি ও ব্যবসায়ী অরুন বড়ৃয়ার কাছে। যার অনুপ্রেরনা,সহযোগিতা ও সহায়তায় অনেক দুর এগিয়ে এসেছি।

সংসার জীবন থেকে শুরু করে রাজনীতি সর্বক্ষেত্রে আমি মনে করি একে অপরের পরিপুরক। আমাদের চিন্তা, চেতনায়, আদর্শে মুক্তিযুদ্ধের লালিত স্বপ্ন কাজ করে। বঙ্গবন্ধুর আদর্শ ও জননেত্রী শেখ হাসিনার স্বপ্ন বাস্তবায়নে জীবনের যে কোন চ্যালেঞ্জ গ্রহন করতে ও ত্যাগ স্বীকারে প্রস্তুত। ববিতা বড়ুয়া বলেন,আপনি জানেন,সাতকানিয়া-লোহাগাড়া রাজনীতির পরিমন্ডলে একটি স্পর্শকাতর এলাকা। জামাত অধ্যুষিত এই এলাকায় আওয়ামী লীগের অবস্থান অতীতের তুলনায় অনেক শক্তিশালী।

বর্তমানে দক্ষিণ জেলা মহিলা আওয়ামী লীগ অনেক সংঘটিত ও সাংগঠনিকভাবে এগিয়ে আছে। জনগনের কাছে বর্তমান সরকারের সফলতা তুলে ধরতে, আমরা ঐক্যবদ্ধভাবে কাজ করে যাচ্ছি। বিশিষ্ট রাজনীতিবিদ, সংবাদপত্রসেবী ও নারীনেত্রী ববিতা বড়ুয়া বলেন,সরকার অসাম্প্রদায়িক চেতনায় বিশ্বাসী,গৌতম বুদ্ধ ছিলেন একজন বৌদ্ধ ধর্মীয় গুরু। উনার লেখা পান্ডুলিপি পড়লে বোঝা যাবে,গৌতম বুদ্ধ একজন মহামানব হিসাবে দিক্ষিত লাভ করেন।

তার অনুপ্রেরনায় আজ সমগ্র বিশ্বে বৌদ্ধ সম্প্রদায়ের লোকজন তারই কল্যানে ব্রত রয়েছেন। মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা বৌদ্ধ সম্প্রদায়ের উন্নয়নে অনেক সহায়তা প্রদান অব্যাহত রেখেছেন। আমরা তার প্রতি কৃতজ্ঞ। ববিতা বড়ুয়া বলেন,’ এ দেশে সন্ত্রাস ও জঙ্গীবাদের কোন স্থান নেই।

বর্তমানে মানবিক উন্নয়নের অন্তত: ১২টি সুচকে বাংলাদেশ প্রতিবেশি দেশের তুলনায় এগিয়ে। জননেত্রী শেখ হাসিনার মিশন-ভিশন অনুযায়ী ২০২১ সালের মধ্যে দেশ মধ্যম আয়ের এবং ২০৪১ সালের মধ্যে উন্নত দেশে পরিনত হবার পথে বেশ অগ্রসরমান।

তিনি বলেন,’সাতকানিয়া লোহাগাড়ার উন্নয়নে ও মানুষের পাশে থাকতে সমাজ সেবা ও জন কল্যাণের জন্যই রাজনীতি। এই ব্রত নিয়ে পথচলায় সকলের সহযোগিতা,দোয়া,আশির্বাদ,আমাকে অনুপ্রাণিত করছে। সাতকানিয়া লোহাগাড়াবাসীর দোয়া ও আশির্বাদ প্রত্যাশা করছি।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.