ড. জাফর ইকবাল আশংকামুক্ত

0

জুবায়ের সিদ্দিকী, সিলেট থেকেঃঃ ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের অধ্যক্ষ প্রফেসর ডা. মুরশেদ আহমেদ জানিয়েছেন অধ্যাপক ড. মুহম্মদ জাফর ইকবাল এখন আশঙ্কামুক্ত ।

আজ শনিবার রাত ৯টা ২০ মিনিটের সময় অধ্যাপক ড. জাফর ইকবালের অস্ত্রোপচার শেষে অধ্যক্ষ প্রফেসর ডা. মুরশেদ আহমেদ সাংবাদিকের এ কথা জানান।

ডা. মুরশেদ আহমেদ বলেন, অধ্যাপক জাফর ইকবাল এখন শঙ্কামুক্ত। তবে তাকে উন্নত চিকিৎসার জন্য ঢাকার সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) নেয়া হচ্ছে।

ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল ডা. এ কে মাহবুবুল হক বলেন, অধ্যাপক জাফর ইকবালের মাথার উপরিভাগের বাম দিকে, বাম হাত ও পিঠে আঘাত করা হয়েছে। মাথার আঘাত গুরুতর। তাকে প্রধানমন্ত্রীর নির্দেশে উন্নত চিকিৎসার জন্য ঢাকার সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) নেয়া হচ্ছে।

গণপিটুুনীতে আহত হামলাকারী
গণপিটুুনীতে আহত হামলাকারী

এর আগে বিকেল সাড়ে ৫টার দিকে ড. জাফর ইকবালের ওপর হামলার ঘটনা ঘটে। বিশ্ববিদ্যালয়ের ছাত্র উপদেশ ও নির্দেশনা পরিচালক মো. রাশেদ তালুকদার জানান, মুক্তমঞ্চ এলাকায় পেছন থেকে ধারালো অস্ত্র দিয়ে ড. জাফর ইকবলের মাথায় আঘাত করা হয়। তবে সঙ্গে সঙ্গে হামলাকারীকে আটক করা হয়েছে। হামলাকারী বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী নাকি বহিরাগত তা এখনও নিশ্চিত করা যায়নি।

প্রত্যক্ষদর্শীরা জানান, ড. জাফর ইকবাল যখন মঞ্চে বসা তখন ঠিক পিছনে অন্যান্যদের সাথে দাড়ানো ছিল হামলাকারী। এ ছবিও আমাদের হাতে এসেছে। ছুরিকাঘাতকারী ড. জাফর ইকবালকে মাথায়, পিঠে ও বাম হাতে ছুরিকাঘাত করা হয়। কেউ কিছু বুঝে উঠার আগেই হামলাকারী তার কাজ শেষ করে পালিয়ে যাওয়ার সময় তাকে ধরে ফেলা হয়। সে বর্তমানে পুলিশ হেফাজতে রয়েছে।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.