কর্ণফুলীতে আগুনে পুড়লো ১৩ দোকান, ক্ষতি ১৫লাখ

0

জে, জাহেদ, চট্টগ্রামঃঃ  কর্ণফুলী উপজেলায় বিদ্যুতের শট সার্কিটের আগুনে ১৩টি দোকান পুড়ে ছাই হয়ে গেছে। এতে আনুমানিক ১৫ লক্ষাধিক টাকার ক্ষয় ক্ষতি হয়েছে।

গতকাল রবিবার (৩ মার্চ ) দিবাগত রাত ১টা ৪০ মিনিটে উপজেলার চরপাথরঘাটা পুরাতন ব্রিজঘাট বাজারে এ অগ্নিকান্ডের ঘটনা ঘটে।

প্রত্যক্ষদর্শী ও নাইটগার্ড মো. শুক্কুর ও এক দোকান মালিক জানান, দোকানের ভেতরে বিদ্যুতের শর্ট সার্কিট থেকে আগুন লাগে । পরে তা পাশের গ্যাসের দোকানে ছড়িয়ে পড়ে। এতে মুহুর্তের মধ্যে আগুনের ব্যাপকতা ছড়িতে পড়ে। আগুনে ১৩টি দোকানের সবকিছু পুড়ে ছাই হয়ে গেছে।

জানা যায়, লোকজন শত চেষ্টা করেও সহজে আগুন নিভাতে কাছে ভিড়তে পারেনি। পাশে তেল ও গ্যাসের দোকান আছে বলে ছড়িয়ে পড়ায় লোকজন আতংকিত হয়ে পড়েন।

স্থানীয় লোকজন রাজাখালি ফায়ার সার্ভিস দমকল বাহিনীকে সংবাদ দিলে ফায়ার সার্ভির প্রায় দেড় ঘন্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রনে আনতে সক্ষম হয়। রাজাখালী ফায়ার সার্ভিস বাহিনীর সিনিয়র স্টেশন অফিসার আলী আকবর জানান, আগুনে ক্ষয়ক্ষতির আনুমানিক পরিমাণ ১৫ লক্ষ টাকা।

আগুনে রাজিবের কম্পিউটারের দোকান, মোঃ গাজী মিয়ার ফার্নিচার দোকান, তাহের সওদাগরের পানের দোকান, জহির আহমদের পানের দোকান, রবি আলমের অফিস স্টেশনারী, আবদুল রশিদের কুলিং কর্নার, কালামের কুলিং কর্নার, হাজি মামুনের ফ্রিজ ও মুদি দোকান, শাহ আলমের চায়ের দোকান, মহি উদ্দীনের দোকান, তৈয়ব সওদাগরের দোকান, মোবারক এর অফিস ও নুরুল কবিরের দোকানের মালামালসহ আসবাবপত্র পুড়ে গেছে।

স্থানীয় জনপ্রতিনিধি এম মঈন উদ্দিন জানান, আগুন লেগেছে খবর পেয়ে তিনি দ্রুত ঘটনাস্থলে এসে ফায়ার সার্ভিসকে খবর দেন। এবং আগুন নিয়ন্ত্রনে আনতে চেষ্টা করেন।ফায়ার সার্ভিস সময়মতো না আসলে আরও ক্ষতি হতো।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.