ক্ষমতাশীনরা বিএনপিকে ভাঙ্গার নানামূখী ষড়যন্ত্রে লিপ্ত

0

সিটি নিউজ, চট্টগ্রামঃঃ  চট্টগ্রাম মহনগর বিএনপির সাধারণ সম্পাদক আবুল হাশেম বক্কর বলেছেন বিএনপিকে দুর্বল করার জন্য দেশের সবচেয়ে জনপ্রিয় ও নির্যাতিত নিপীড়িত মজলুম জনতার নেতা বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়াকে অবৈধ সরকরের ষড়যন্ত্র মামলায় সাজা দিয়েছেন।

আজ ৪ মার্চ রবিবার সকালে নগরীর টেরীবাজার ও এর আশপাশের এলাকায় কোতোয়ালী থানা বিএনপির নেতাকর্মীদের নিয়ে বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার মুক্তির দাবিতে লিফলেট বিতরণ করেন চট্টগ্রাম মহানগর বিএনপির সাধারণ সম্পাদক আবুল হাসেম বক্কর। লিফলেট বিতরণকালে সাধারণ জনগণ স্বতস্ফূর্তভাবে সাড়া দেয়।

লিফলেট বিতরণ শেষে উপস্থিত নেতাকর্মী ও সাধারণ জনতার উদ্দেশ্যে তিনি আরো বলেন, বেগম জিয়া সারা জীবন গণতন্ত্র, ভোটাধিকার ও আইনের শাসন প্রতিষ্ঠার সংগ্রাম করে যাচ্ছেন। কোনো ষড়যন্ত্রের সাথে তিনি আপোষ করেননি। তিনি বলেন, বর্তমান ক্ষমতাশীনরা বিগত ৯ বছর যাবত শহীদ জিয়ার হাতে গড়া দল বিএনপিকে ভাঙ্গার নানামূখী ষড়যন্ত্রে লিপ্ত রয়েছে। তাতে সফল না হয়ে মিথ্যা বানোয়াট মামলায় সাজা দিয়ে বেগম জিয়াকে কারাগারে পাঠিয়ে বিএনপিকে দুর্বল ও নেতৃত্ব শূন্য করে আর একটি প্রহসনের নির্বাচন করতে চায়।

তাদের সেই স্বপ্ন কখনোই পূরণ হবে না। তিনি বলেন, বর্তমান সরকার ক্ষমতায় অসার পর থেকে সারাদেশে ৭৮ হাজার মামলায় ১৮ লাখেরও বেশি নেতা কর্মীকে আসামী করেছেন। বহুনেতা গুম, খুন ও পঙ্গুত্বের শিকার হয়েছেন। এত নির্যাতনের পরও একজন নেতা কর্মী বিএনপি ছেড়ে যায়নি। হাজারো নির্যাতন সহ্য করে এখনো বুক ফুলিয়ে স্লোগান ধরে, ‘ আমার নেত্রী আমার মা, বন্দি রাখতে দিব না’।

তিনি বিএনপির যুগ্ম মহাসচিব লায়ন মো. আসলাম চৌধুরী, চট্টগ্রাম মহানগর বিএনপির সভাপতি ডা. শাহাদাত হোসেনসহ গ্রেফতারকৃত নেতাকর্মীদের নি:শর্ত মুক্তি ও বিভিন্ন থানায় নেতৃবৃন্দের নামে দায়েরকৃত মিথ্যা মামলা প্রত্যাহারের জোর দাবী জানান।

এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন চট্টগ্রাম মহানগর বিএনপির যুগ্ম সম্পাদক ইয়াছিন চৌধুরী লিটন, আবদুল মান্নান, প্রচার সম্পাদক শিহাব উদ্দিন মবিন, ছাত্র বিষয়ক সম্পাদক মাঈনুদ্দিন মোহাম্মদ শহিদ, কোতোয়ালী বিএনপির সভাপতি মনজুর রহমান চৌধুরী, নগর বিএনপির সহ প্রচার সম্পাদক খোরশেদ আলম কুতুবী,

সহ শিল্প বিষয়ক সম্পাদক নূর আহম পিন্টু, সদস্য ইউসুফ সিকদার, মহানগর ছাত্রদলের সাধারণ সম্পাদক বেলায়েত হোসেন ভুলু, সংযুক্ত আরব আমিরাত বিএনপির সহসভাপতি মো. নুরুল আলম, দেওয়ানবাজার ওয়ার্ড বিএনপির সভাপতি খন্দকার নুরুল ইসলাম, সাধারণ সম্পাদক সাব্বির আহমদ, এনায়েত বাজার ওয়ার্ড সাধারণ সম্পাদক জাহিদ উল্লাহ রাশেদ, আন্দরকিল্লা ওয়ার্ড বিএনপির সাধারণ সম্পাদক সৈয়দ আবুল বশর প্রমুখ।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.