কলেজ শিক্ষক যখন ছাত্রলীগ নেতা!

0

চন্দনাইশ প্রতিনিধি, সিটি নিউজঃঃ  চন্দনাইশ বাজালিয়া অলি আহম্মদ বীর বিক্রম কলেজের খন্ডকালীন শিক্ষক সাইফুদ্দিন মো. মানিক দক্ষিন জেলা ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক। বিষয়টি নিয়ে ছাত্রলীগ নেতৃবৃন্দের মধ্যে রয়েছে মিশ্র প্রতিক্রিয়া।

সম্প্রতি ঘোষিত দক্ষিন জেলা ছাত্রলীগের ৫১ সদস্য বিশিষ্ট কমিটিতে চন্দনাইশ দোহাজারীর সাইফুদ্দিন মো. মানিক সাংগঠনিক সম্পাদক পদ পেয়েছেন। সে বর্তমানে বাজালিয়া অলি আহম্মদ বীর বিক্রম কলেজে রসায়ন বিভাগে খন্ডকালীন শিক্ষক, দোহাজারীর পাঠশালা স্কুলের শিক্ষক ও ঠিকাদারী ব্যবসার সাথে জড়িত রয়েছে বলে স্থানীয়ভাবে জানা যায়।

কলেজের শিক্ষক হয়ে ছাত্রলীগের জেলা কমিটির একটি গুরুত্বপূর্ণ পদে থাকায় ছাত্রলীগ নেতাকর্মীদের মাঝে ব্যাপক প্রতিক্রিয়া সৃষ্টি হয়েছে। এ ব্যাপারে কলেজ অধ্যক্ষ আবদুর রহমান সত্যতা স্বীকার করে বলেছেন ৬ মাসের অধিক সময় ধরে তিনি রসায়ন বিভাগে খন্ডকালীন শিক্ষক হিসেবে রয়েছেন।
এ ব্যাপারে সাইফুদ্দিন মো. মানিক কলেজে শিক্ষকতার কথা স্বীকার করে বলেছেন আগে যেতেন এখন যাচ্ছেন না। বর্তমানে হাজী মো. মহসিন কলেজে এম.এস.সিতে অধ্যায়ন করছেন।

কেন্দ্রীয় ছাত্রলীগের সভাপতি সাইফুর রহমান সোহাগ বলেছেন, ছাত্রলীগ করে পার্টটাইম জব করা যায়। সে রকম করে থাকলে অসুবিধা কোথায়। তাছাড়া কমিটি করার সময় হয়ত তিনি জব করতেন না, ছাত্র ছিলেন। তবে গঠনতন্ত্র মোতাবেক সংগঠন চলবে।
দক্ষিন জেলা ছাত্রলীগের সাধারন সম্পাদক আবু তাহের বলেছেন, অনেকে তথ্য গোপন করে কমিটিতে এসেছেন। অভিযোগ আসলে তদন্ত হবে। সত্যতা পাওয়া গেলে ব্যবস্থা নেয়া হবে।

গাছবাড়ীয়া সরকারি কলেজ ছাত্রলীগের সাধারন সম্পাদক হামিদুর রহমান চৌধুরী বলেছেন, সাইফুদ্দিন মো. মানিক গাছবাড়িয়া সরকারি কলেজে এইচ.এস.সি তে অধ্যায়ন কালে ছাত্রলীগ করতেন না।

স্থানীয়ভাবে জানা যায়, তিনি এলাকায়ও সরাসরি ছাত্রলীগের সাথে সম্পৃক্ত ছিল না। একজন আওয়ামিলীগের প্রভাবশালী নেতার আত্মিয় হওয়ার সুবাধে দক্ষিন জেলা ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক পদ পেয়েছেন। তার ছাত্র রাজনীতির ইতিহাসে তেমন কোন পদ পদবী নিয়ে দায়িত্বে ছিলেন না বলে স্থানীয় ছাত্রলীগের নেতা-কর্মীদের অভিযোগ।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.