বিএনপির আন্দোলনের পাট চুকে গেছে, নির্বাচনের প্রস্তুতি নিনঃ কাদের

0

সিটি নিউজ ডেস্কঃঃ  আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের বিএনপির আন্দোলন প্রসঙ্গে বলেছেন, তাদের আন্দোলনের পাট তাদের চুকে গেছে। আন্দোলন করতে তারা পারবে না। নির্বাচনের জন্য আমি তাদের পরামর্শ দিব, নির্বাচনের জন্য প্রস্তুত হতে। নির্বাচন থেকে তাদের সরিয়ে নেওয়ার কোনো খায়েশ আওয়ামী লীগের নেই, আমাদের সরকারের নেই। তারা নির্বাচন করবে।

একটা নিবন্ধিত রাজনৈতিক দল, সেই অধিকার তাদের আছে। এখন বেগম জিয়াকে ছেড়ে দেওয়ার বিষয়টা আমাদের হাতে নেই। এটা তারা আইনি ব্যাটল, লিগ্যাল ব্যাটলের মাধ্যমে বেগম জিয়া বের হলে আমাদের এখানে কোনো বক্তব্য নেই। আমাদের কোনো হস্তক্ষেপ এখানে নেই।

বিএনপির আন্দোলনের মাধ্যমে দলটির চেয়ারপারসন খালেদা জিয়াকে মুক্ত করা সম্ভব নয় বলে মনে করেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। একমাত্র আদালতের মাধ্যমেই তিনি মুক্তি পেতে পারেন বলে তাঁর অভিমত।

আজ শনিবার (১০ মার্চ ) সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের সকালে গাজীপুরের চন্দ্রায় ঢাকা-টাঙ্গাইল মহাসড়কের চার লেনে উন্নীতকরণের কাজ পরিদর্শনে এসে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এসব কথা বলেন।

মন্ত্রী আরো বলেন, ঢাকা-টাঙ্গাইল মহাসড়কের চার লেনের ৭০ ভাগ কাজ এরই মধ্যে শেষ হয়েছে। আশা করছি আগামী ঈদে যাত্রীদের আর যানজটের দুর্ভোগ পোহাতে হবে না ।

ওবায়দুল কাদের বলেন, বেগম জিয়ার এখন মুক্তির ব্যাপারটার সম্পূর্ণভাবে আদালতের এখতিয়ার। আদালতে তিনি জামিনও পেতে পারেন, নাও পেতে পারেন। উচ্চ আদালত তাঁর সাজা বহালও রাখতে পারে, তাঁকে ছেড়েও দিতে পারে। তো সেটা আমাদের বিষয় নয়। এখানে সরকারের পরিষ্কার বক্তব্য, সরকার কোনোভাবে এখানে হস্তক্ষেপ করবে না।

এখন তারা যদি মনে করে তারা আন্দোলন করে বেগম জিয়াকে বের করবেন, সে আশা গুঁড়ে আসলে বালি। সেটা নয় বছরেও হয়নি, আগামী নয় মাসে তারা আন্দোলন করবেন, যা নয় বছরেও পারেননি, সেটা কেউ মনে করেন না। সেই বাস্তবতা এখন বাংলাদেশে নেই। বাংলাদেশের জনগন জ্বালাও পোড়াও মার্কা আর পছন্দ করেন না। সেটার রেড এলার্টও তারা পেয়ে গেছে।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.