জলবায়ু বিরুপ প্রভাব থেকে বাঁচতে বনায়নের গুরুত্ব অপরিসীম- সাংসদ মোস্তাফিজ

0

বাঁশখালী প্রতিনিধি   :  বাঁশখালীর জলদী সহব্যবস্থাপনা কাউন্সিলের ১৪তম অর্ধবার্ষিকী কাউন্সিল অধিবেশন বাঁশখালীর ডাকবাংলোতে অনুষ্ঠিত হয়। বাঁশখালী উপজেলা নির্বাহী কর্মকর্তা ও সহব্যবস্থাপনা কাউন্সিলের সভাপতি আরিফ আহমেদ খানের সভাপতিত্বে অনুষ্ঠানের প্রধান অতিথি ছিলেন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের অর্থ ও পানি সম্পদ মন্ত্রণালয়ের স্থায়ী কমিটির সদস্য, জলদী সহ-ব্যবস্থাপনা কাউন্সিলের উপদেষ্টা সাংসদ মোস্তাফিজুর রহমান চৌধুরী। অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন, চট্টগ্রাম বন্য প্রাণী ব্যবস্থাপনা ও প্রকৃতি সংরক্ষণ বিভাগের বিভাগীয় বন কর্মকর্তা ও জলদী সহব্যবস্থাপনা

কাউন্সিলের উপদেষ্টা এস.এম. গোলাম মাওলা। অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, চট্টগ্রাম বন্য প্রাণী ব্যবস্থাপনা ও প্রকৃতি সংরক্ষণ বিভাগের সহকারী বন সংরক্ষক কাজল তালুকদার, বাঁশখালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা স্বপন কুমার মজুমদার, উপজেলা আওয়ামীলীগের দপ্তর সম্পাদক শ্যামল দাশ, এমপি’র একান্ত সচিব অধ্যাপক তাজুল ইসলাম, উপজেলা আনসার ভিডিপি কর্মকর্তা ধনচরণ নাথ, ক্রেল চট্টগ্রাম অঞ্চলের রিজিওনাল কো-অর্ডিনেটর নারায়ন চন্দ্র দাশ, জলদী সহব্যবস্থাপনা কমিটির সভাপতি মোজাম্মেল হক সিকদার, সহসভাপতি হামিদ উল্লাহ। ক্রেল প্রকল্পের গর্ভানেন্স অফিসার মামুনুর রশিদ, গ্রান্টস অফিসার আমির খসরু পারভেজ, ক্রেল সাইট অফিসার সুজিত দাশ ও বাবলা মহাজন প্রমুখ।

সভায় প্রকল্পের বার্ষিক প্রতিবেদন পেশ করেন জলদী রেঞ্জ কর্মকর্তা ও সহব্যবস্থাপনা কমিটির সচিব বাদল চন্দ্র দাশ। সভায় প্রধান অতিথির বক্তব্যে সাংসদ মোস্তাফিজুর রহমান চৌধুরী বলেন, জলবায়ু পরিবর্তনের বিরূপ প্রভাব থেকে বাঁচতে জনগণকে আরো বেশি বনায়নের প্রতি গুরুত্বারোপ করতে হবে। তিনি বাঁশখালী ইকোপার্ককে আধুনিক পর্যটন স্পটে রূপান্তরের জন্য সার্বিক সহযোগিতা প্রদানের আশ্বাস প্রদান করেন। তিনি আরো বলেন, বাঁশখালী হলো দুর্যোগ প্রবন এলাকা। এ এলাকা জনগণের নিরাপত্তার স্বার্থে যেকোন উন্নয়ন কর্মকান্ডে সক্রিয় ভাবে সহযোগিতার আশ্বাসও প্রদান করেন।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.