উন্নয়নের চাকাকে বাধাগ্রস্ত করতে ষড়যন্ত্র হচ্ছেঃ মেয়র

0

সিটি নিউজ, চট্টগ্রামঃঃ  চট্টগ্রাম সিটি কর্পোরেশনের মেয়র এর ‘ক্লিন ও গ্রিন সিটির ভিশন কার্যক্রম বাস্তবায়নে সহযোগী হলেন লায়ন্স ক্লাব ইন্টারন্যাশনাল জেলা-৩১৫বি-৪ বাংলাদেশ। চট্টগ্রাম সিটি কর্পোরেশনের ডোর টু ডোর বর্জ্য ব্যবস্থাপনা কার্যক্রমকে আরো গতিশীল করতে লায়ন্স ক্লাব ইন্টারন্যাশনাল জেলা-৩১৫বি-৪ বাংলাদেশ এর পক্ষ থেকে

আজ  মঙ্গলবার (১৩ মার্চ ) সন্ধ্যায় নগরীর জাকির হোসেন রোডস্থ লায়ন্স চক্ষু হাসপাতাল প্রাঙ্গনে আয়োজিত এক অনুষ্ঠানে লায়ন্স ক্লাব ইন্টারন্যাশনাল জেলা-৩১৫বি-৪ বাংলাদেশ এর গভর্ণর, ভাইস জেলা গভর্ণর ও সাবেক গভর্ণরবৃন্দ চট্টগ্রাম সিটি কর্পোরেশনের মেয়র আলহাজ্ব আ জ ম নাছির উদ্দীন এর নিকট ২০ টি ভ্যানগাড়ী হস্তান্তর করেন।

ভ্যানগাড়ী হস্তান্তর অনুষ্ঠানে সভাপতিত্ব করেন অত্র ক্লাবের গভর্নর লায়ন মনজুর আলম মনজু। এসময় সাবেক জেলা গভর্নর লায়ন শাহ আলম বাবুল, ভাইস জেলা গভর্নর লায়ন নাসির উদ্দিন চৌধুরী, লায়ন কামরুন নাহার মালেক, সাবেক জেলা গভর্ণর এম এ মালেক, লায়ন রফিক আহমদ, লায়ন নাজমুল হক চৌধুরী, কারেন্ট সেক্রেটারী জাফর উল্লাহ চৌধুরী, কেবিনেট সেক্রেটারী জাহিদুল ইসলাম চৌধুরী, ভ্যানগাড়ী হস্তান্তর কমিটির চেয়ারম্যান গোলাম মহিউদ্দিন বাবু, সদস্য সচিব হুমায়ুন কবির সহ সংশ্লিষ্ট লায়ন নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

ভ্যানগাড়ী গ্রহণ করে চট্টগ্রাম সিটি কর্পোরেশনের মেয়র আলহাজ্ব আ জ ম নাছির উদ্দীন বর্জ্য ব্যবস্থাপনায় লায়ন্স ক্লাব ইন্টারন্যাশনাল জেলা-৩১৫বি-৪ বাংলাদেশ ভ্যানগাড়ী দিয়ে সহযোগীতার হাত বাড়িয়ে দেয়ায় তাদের সকলকে সাধুবাদ জানান। তিনি বলেন, নাগরিক সেবায় যারাই সহযোগিতায় এগিয়ে আসবে তাদের সকলকে সিটি কর্পোরেশন আন্তরিকভাবে স্বাগত জানাবে।

মেয়র আশা করেন, সকলের সম্মিলিত প্রচেষ্টায় চট্টগ্রাম নগরীকে পরিবেশ সম্মত বাসপোযোগী, আধুনিক ও বিশ্বমানের একটি নগরী হিসেবে গড়ে তোলা সম্ভব হবে। মেয়র বলেন, চট্টগ্রামের উন্নয়নের দায়িত্ব বাংলার প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার হাতে। তাঁর হাতকে শক্তিশালী করতে জনগন আমাকে মেয়র পদে নির্বাচিত করেছেন।

মেয়রের সেবাধর্মী দায়িত্ব পালনের ক্ষেত্রে কোন মহল ষড়যন্ত্রের মাধ্যমে উন্নয়নের চাকাকে বাধাগ্রস্ত করতে চাইলে চট্টগ্রামবাসী ঐক্যবদ্ধ ভাবে তা প্রতিহত করবে। এ প্রসঙ্গে মেয়র বলেন, চট্টগ্রামের উন্নয়ন মানে দেশের উন্নয়ন। চট্টগ্রাম বন্দরনগরী ও বাণিজ্যিক নগরী।

চট্টগ্রাম বন্দর ব্যবসা-বাণিজ্য এবং আমদানী রপ্তানীর ক্ষেত্রে প্রধান ভূমিকা পালন করে যাচ্ছে। প্রসঙ্গক্রমে মেয়র আ জ ম নাছির উদ্দীন বলেন, দুর্নীতি, স্বজনপ্রীতি, আত্মীয়করণ বা দলীয়করণ নীতিতে আমি বিশ্বাসী নই। নিজে দুর্নীতি করি না এবং কাউকে দুর্নীতি করার জন্য আশ্রয় প্রশ্রয় দিতে পারি না।

সে কারণে চট্টগ্রাম সিটি কর্পোরেশনকে দুর্নীতি মুক্ত, স্বচ্ছ ও জবাবদিহী একটি আদর্শ প্রতিষ্ঠানে পরিনত করার প্রয়াস চালিয়ে যাচ্ছি। আমি আশা করি, নগরবাসী ঐক্যবদ্ধ ভাবে দুর্নীতির বিরুদ্ধে সোচ্চার হবে। নগরীকে পরিবেশ বান্ধব বিশ্বমানের আধুনিক নগরী হিসেবে গড়ে তোলার কর্ম পরিকল্পনা গ্রহণ করা হয়েছে। সকল প্রতিকূলতা ও ষড়যন্ত্র অতিক্রম করে নাগরিক সেবা শতভাগ নিশ্চিত করা হবে।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.