শেখ হাসিনা নারী জাগরণের প্রতীক

0

নিজস্ব প্রতিবেদক:: বাংলাদেশ আওয়ামী লীগের মহিলা বিষয়ক সম্পাদক ফজিলাতুনেসা ইন্দিরা বলেছেন, বাংলাদেশের নারী সমাজ মোট জনশক্তির অর্ধেক অংশ। পুরুষের পাশাপাশি তারা আর্ত সামাজিক উন্নয়নে দেশকে এগিয়ে নিয়ে যাচ্ছে। নারী জাগরণের প্রধান শক্তি বঙ্গবন্ধুর তনয়া প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

বৃহস্পতিবার (১৫ মার্চ) সকালে বাংলাদেশ মহিলা আওয়ামী লীগ চট্টগ্রাম মহানগর-উত্তর-দক্ষিণ জেলা শাখার উদ্যোগে প্রধানমন্ত্রী শেখ হাসিনার চট্টগ্রাম আগমন উপলক্ষে পটিয়ায় অনুষ্ঠিত জনসভাকে সফল করার প্রস্তুতি হিসেবে এক যৌথ বর্ধিত সভায় প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন।

তিনি আরো বলেন, ধর্মান্ধতা নারী সমাজকে শৃঙ্খলিত করে রেখেছে। এই শৃঙ্খল বিশ্বমানবতার জন্য কলঙ্কজনক। এই কলঙ্ক থেকে মুক্তির পথ দেখিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তাই পটিয়ায় শেখ হাসিনার জনসভাকে সফল করার জন্য চট্টগ্রাম নারী সমাজের গুরুত্বপূর্ণ ভূমিকা রয়েছে। আশাকরি তারা এব্যাপারে সচেতন।

বিশেষ অতিথির বক্তব্যে বাংলাদেশ মহিলা আওয়ামী লীগের সভাপতি সাবেক এম.পি আলহাজ্ব সাফিয়া খাতুন বলেছেন, আগামী জাতীয় সংসদ নির্বাচন জাতির জন্য একটি কঠিন চ্যালেঞ্জ। এই চ্যালেঞ্জ মোকাবেলায় নারী সমাজকে সার্বিক প্রস্তুতি গ্রহণ করতে হবে। কারণ নারীরা ঘরে থাকেন। এই ঘর থেকেই প্রকৃত মানুষ তৈরি হয়। তাই স্বাধীনতার স্বপক্ষের মানুষকে এখন থেকেই নৌকা প্রতীকের পক্ষে উদীপ্ত করতে হবে।

প্রধান বক্তার বক্তব্যে বাংলাদেশ মহিলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মাহমুদা বেগম বলেন, প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা চট্টগ্রামকে ভালবাসেন। তিনি জানেন, বিপ্লবতীর্থ এই চট্টগ্রাম স্বাধীনতার প্রসব বেদনার গর্ভ। তাই তাঁর চট্টগ্রামে আগমন বিশেষ কোন আনুষ্ঠানিকতা নয়। এই চট্টগ্রাম থেকেই নৌকা বিজয়ে বার্তা ঘোষণার প্রস্তুতি পর্ব।

সভাপতির বক্তব্যে চট্টগ্রাম মহানগর মহিলা আওয়ামী লীগের সভাপতি হাসিনা মহিউদ্দিন বলেন, শেখ হাসিনা নারীর ক্ষমতায়নের উজ্জ্বল প্রতীক। তিনি আমাদেরকে আলোর পথ দেখিয়েছেন। আমরা আজ সমাজ উন্নয়নে নিবেদিত চট্টগ্রামে মহিলা সমাজ সেই লক্ষ্যে নিবেদিত। এই সভা ২১ মার্চ পটিয়ায় আমাদের নেত্রী শেখ হাসিনার জনসভাকে সফল করতে প্রয়োজনীয় প্রস্তুতি গ্রহণের যে দিকনির্দেশনা দিয়েছে তা অবশ্যই বাস্তবায়িত হবে।

এ ব্যাপারে আগামী ১৭ মার্চ বঙ্গবন্ধুর ৯৯তম জন্মদিনে সকাল ১০টায় প্রয়াত জননেতা মরহুম এ.বি.এম মহিউদ্দিন চৌধুরী’র চশমা হিলস্থ বাসভবনে অনুষ্ঠিতব্য আলোচনা সভায় প্রস্তুতি গ্রহণ করা হবে। আজ সকালে স্থানীয় থিয়েটার ইনস্টিটিউট হলে চট্টগ্রাম উত্তর জেলা মহিলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বাসন্তী প্রভা পালিত ও দক্ষিণ জেলা মহিলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শামীমা হারুন লুবনার যৌথ সঞ্চালনায় অনুষ্ঠিত প্রস্তুতি সভায় বক্তব্য রাখেন বাংলাদেশ জাতীয় সংসদ সদস্য সাবিহা নাহার মুছা এম.পি, ওয়াসিকা আয়শা খান এম.পি, বাংলাদেশ মহিলা আওয়ামী লীগের শিরিণ রুকসানা, শিখা চক্রবর্ত্তী, দিলরুবা জামান শেলী, সৈয়দা রাজিয়া মোস্তফা, বেবি বড়–য়া, রেবেকা সুলতানা, চট্টগ্রাম দক্ষিণ জেলা মহিলা আওয়ামী লীগের সভাপতি সাবেক এম.পি চেমন আরা তৈয়ব, উত্তর জেলা মহিলা আওয়ামী লীগের সভাপতি চট্টগ্রাম জেলা পরিষদের সদস্য দিলুয়ারা ইউসুফ, মহানগর মহিলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আনজুমান আরা চৌধুরী আনজী, সহ-সভাপতি মমতাজ খান, রওশন আরা ইউসুফ, শাহিদা আক্তার জাহান, সৈয়দা রিফাত আক্তার নিশু প্রমুখ।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.