জনসভা সফল করতে যুবলীগকে  ভ্যান গার্ডের ভূমিকা পালন করতে হবে

0

সুজিত দত্ত, পটিয়া প্রতিনিধি : বাংলাদেশ আওয়ামী যুবলীগের চেয়ারম্যান আলহাজ¦ উমর ফারুক চৌধুরী বলেছেন, শেখ হাসিনা একজন সফল রাষ্ট্রনায়ক। তিনি বিশ্বের তৃতীয় সৎ সরকার প্রধান। বিশ^ মানবতার নেতা। রোহিঙ্গা ইস্যুতে তিনি উদার ভূমিকা রাখায় মাদার অব হিউমিনিটি ও বিশ্ব শান্তির অগ্রদূত এবং প্রাচ্যের নতুন তারকা হিসেবে আবির্ভূত হয়ে বাংলাদেশকে অনন্য উচ্চতায় দাঁড় করিয়েছেন। আমরা দেখেছি রাষ্ট্র প্রধান নির্বাচন নিয়ে চিন্তা করেন আর রাষ্ট্রনায়ক চিন্তা করেন ২০ বছর পর দেশ কোথায় যাবে। সেই দিক দিয়ে শেখ হাসিনা পরিকল্পনা প্রনয়ন ও গ্রহণ করার মাধ্যমে বাংলাদেশকে আজ বিশে^ উন্নয়নের মডেল হিসেবে দাঁড় করাতে সক্ষম হয়েছেন।

তিনি যুবলীগ নেতাকর্মীদের উদ্দেশ্যে বলেন, পরশ্রীকাতরতা ও নিজেদের মধ্যে ভেদাভেদ ভুলে মন্ত্রী, এমপি, মেয়র ও যিনি নেতা তার সাথে সেতু বন্ধন রচনা করাই যুবলীগের কাজ। যুবলীগ আওয়ামী লীগের অংগ সংগঠন নয়। এটি সহযোগি সংগঠন। এ সংগঠনের নেতাকর্মীদেরকে সুশৃঙ্খলভাবে আওয়ামী লীগের আদর্শ উদ্দেশ্য বাস্তবায়নে মাঠে ময়দানে জনগণের সাথে নিজেদের সৎ চরিত্র ও কাজের মাধ্যমে সেতু বন্ধন রচনা করতে হবে। তিনি আগামী ২১ মার্চ পটিয়ায় চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী লীগ আয়োজিত শেখ হাসিনার জনসভাকে জনসমুদ্রে পরিণত করা তথা সুশৃঙ্খলভাবে জনসভা সফল করতে যুবলীগের নেতাকর্মীদেরকে ভ্যান গার্ডের ভূমিকা রাখার আহবান জানান।

তিনি গতকাল বৃহস্পতিবার বিকেলে পটিয়া হাই স্কুল মাঠ প্রাঙ্গনে আয়োজিত শেখ হাসিনার জনসভা সফল করার লক্ষ্যে চট্টগ্রাম দক্ষিণ বিভাগ আওয়ামী যুবলীগ কর্তৃক বিভাগীয় প্রতিনিধি সভায় প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথাগুলো বলেন।

এতে সভাপতিত্ব করেন চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী যুবলীগের সভাপতি আ.ম.ম টিপু সুলতান চৌধুরী। এতে বিশেষ অতিথির বক্তব্য রাখেন কেন্দ্রীয় সাধারণ সম্পাদক হারুনুর রশিদ, দক্ষিণ জেলা আ’লীগ সভাপতি মোছলেম উদ্দিন আহমেদ, এমপি সামশুল হক চৌধুরী, এমপি মোস্তাফিজুর রহমান, এমপি নজরুল ইসলাম, এমপি ড. আবু রেজা মো: নেজামুদ্দিন নদভী। দক্ষিণ জেলা যুবলীগ সাধারণ সম্পাদক পার্থ সারথী চৌধুরীর সঞ্চালনায় এতে আরো বক্তব্য রাখেন আওয়ামী যুবলীগের প্রেসিডিয়াম সদস্য আলহাজ¦ আলতাফ হোসেন চৌধুরী বাচ্চু, প্রেসিডিয়াম সদস্য আতাউর রহমান, প্রেসিডিয়াম সদস্য সৈয়দ মাহমুদুল হক, সাংগঠনিক সম্পাদক আমির হোসেন গাজী, সাংগঠনিক সম্পাদক বদিউল আলম, মহানগর যুবলীগের আহবায়ক মহিউদ্দিন বাচ্চু, চট্টগ্রাম মহানগর যুবলীগের যুগ্ম আহ্বায়ক ফরিদ মাহমুদ,উত্তর জেলা সভাপতি এসএম আল মামুন, কক্সবাজার জেলা সভাপতি খোরশেদ আলম, রাঙ্গামাটি জেলা সভাপতি আলী আকবর, খাগড়াছড়ি জেলা সভাপতি যতন কুমার ত্রিপুরা, বান্দরবান জেলা সভাপতি মোহাম্মদ হোসেন, কক্সবাজার জেলা সম্পাদক মাহবুবুর রহমান, রাঙ্গামাটি জেলা সম্পাদক নুর মোহাম্মদ কাজল, খাগড়াছড়ি জেলা সম্পাদক মোহাম্মদ ইসমাঈল প্রমুখ।

এতে পটিয়ার সাংসদ আলহাজ¦ সামশুল হক চৌধুরী বলেন, পটিয়ায় ২১ মার্চ প্রায় ৫ লক্ষাধিক লোকের সমাগম হবে। তিনি পটিয়ায় তার নেতৃত্বে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার ঐকান্তিক সহযোগিতায় ১৫ শত কোটি টাকার উন্নয়ন কর্মকান্ডের চিত্র তুলে ধরে বলেন, দক্ষিণ চট্টগ্রামকে একটি উন্নয়ন বান্ধব জনপদ হিসেবে গড়ে তোলার কাজ এগিয়ে চলছে। জাতির পিতা পটিয়াকে জেলা ঘোষণা করেছিলেন। তার ধারাবাহিকতায় পটিয়ায় এখনোও বিভিন্ন কর্মকান্ড পরিচালিত হয়ে আসছে। যা অব্যাহত রাখতে সকলকে সম্মিলিত ভাবে কাজ করতে হবে।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.