মাদক ও সন্ত্রাস নির্মূলে সকলকে অবদান রাখতে হবে: সিটি মেয়র

0

নিজস্ব প্রতিবেদক::চট্টগ্রাম সিটি কর্পোরেশনের মেয়র আ জ ম নাছির উদ্দীন বলেছেন, পবিত্র ইসলামে সন্ত্রাস, জঙ্গীবাদ ও মাদকের কোন স্থান নেই। ইসলাম কারোর উপর জুলুম করে না। পবিত্র ইসলাম শান্তি ও অসাম্প্রদায়িক চেতনা লালন-পালন করে। মেয়র সন্ত্রাস, জঙ্গীবাদ ও মাদকের মত অনৈসলামিক ও ধর্ম বিরোধী অপকর্মে যারা লিপ্ত তাদেরকে স্বাভাবিক জীবনে ফিরে এসে জীবন ধারণের আহ্বান জানান।

রবিবার (১৮ মার্চ) সকালে নগরীর ৬ নং পূর্ব ষোলশহর ওয়াডের্র বসুন্ধরা কমিউনিটি সেন্টারে চট্টগ্রাম সিটি কর্পোরেশনের আয়োজনে অনুষ্ঠিত সন্ত্রাস, জঙ্গীবাদ ও মাদক বিরোধী সমাবেশে প্রধান অতিথির ভাষনে মেয়র এসব কথা বলেন।

তিনি বলেন, পারিবারিক ও সামাজিক নিরাপত্তার স্বার্থে পাড়ায় মহল্লায় মাদক,সন্ত্রাস ও জঙ্গীবাদ নির্মূলে প্রতিরোধ আন্দোলন গড়ে তুলতে হবে। এ লক্ষে রাজনৈতিক দল, সামাজিক ও পেশাজীবি সকলের সমন্বয়ে মাদক,সন্ত্রাস ও জঙ্গীবাদ নির্মূলে সকলকে অবদান রাখতে হবে।

মেয়র বলেন, চট্টগ্রাম সিটি কর্পোরেশন নাগরিকদের নিরাপত্তার স্বার্থে এবং পারিবারিক শান্তি ও স্বস্তি ফিরিয়ে আনতে মাদকসেবিদের নিরাময়ে সহায়তা দেবে। কারণ মাদকসেবিদের দ্বারা পরিবার,সমাজ ও দেশ ক্ষতিগ্রস্ত হয়। সন্ত্রাস, জঙ্গীবাদ ও মাদক শান্তি ও নিরাপত্তার পথে সামাজিক হুমকি। এ থেকে যুবকদের রক্ষার জন্য পরিবারের পিতা-মাতাকে সন্তানের প্রতি সুদৃষ্টি দিতে হবে। তাদের গতিবিধি ও আচার-আচরণ সার্বক্ষণিক নজরে রাখতে হবে। তাহলেই নতুন প্রজন্মের কিশোর-যুবকেরা অপরাধে জড়াবার সুযোগ পাবে না। মেয়র আ জ ম নাছির উদ্দীন চট্টগ্রামকে অপরাধমুক্ত নগরী হিসেবে গড়ে তোলার প্রত্যয়ে তার সন্ত্রাস,জঙ্গীবাদ ও মাদক বিরোধী কার্যক্রমের সাথে সর্বস্তরের জনগণের সহযোগিতা কামনা করেন।

স্থানীয় কাউন্সিলর এম আশরাফুল আলম এর সভাপতিত্বে এবং চট্টগ্রাম সিটি কর্পোরেশনের জনসংযোগ কর্মকর্তা মো. আবদুর রহিম এর সঞ্চালনায় অনুষ্ঠিত সমাবেশে বিশেষ অতিথির বক্তব্য রাখেন চট্টগ্রাম মহানগর আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক নোমান আল মাহমুদ, ২৭ নং ওয়ার্ড কাউন্সিলর ও আইন শৃংখলা বিষয়ক স্থায়ী কমিটির সভাপতি এইচ এম সোহেল, চসিক এক্সিকিউটিভ ম্যাজিষ্ট্রেট আফিয়া আখতার, সহকারী পুলিশ কমিশনার দেবদূত, ৬নং ওয়ার্ড আওয়ামীলীগের সভাপতি সামশুল আলম, সাবেক সাধারণ সম্পাদক মঞ্জুর হোসাইন, খতিব মাওলানা জয়নাল আবেদীন, শিক্ষক মিসেস রোকেয়া বেগম। মঞ্চে স্থানীয় গণ্যমান্য ব্যক্তি ও নানা শ্রেনী পেশার প্রতিনিধিরা তাদের মতামত উপস্থাপন করেন।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.