নিজেকে সুন্দর রাখতে বিউটি টিপস

0

সিটিনিউজবিডি :  নিজেকে সুন্দর দেখাতে হলে নিতে হবে ত্বক আর চুলের ঠিকঠাক যত্ন। আর যত্ন নিতে শুরু করেই ভাববেন না সঙ্গে সঙ্গেই কোনো যাদুকরী ফলাফল পাবেন। সময় নিন, যত্ন করুন, দেখবেন ফলাফল আপনাকে অবাক করে দেবে।

আর সেজন্যই আজ পাঁচটি বিউটি এবং হেয়ার টিপস জানাবো আপনাদের, যা সহজ এবং যেকোনো সময় আপনার কাজে লাগতে বাধ্য!

* যদি আপনার ত্বক অয়েলি হয় এবং ব্রণের প্রবনতা থাকে তবে অবশ্যই অয়েল ফ্রি প্রোডাক্ট ব্যবহার করুন, যাকে বলা হয় নন-কমডোজেনিক প্রোডাক্ট। কিছু কেনার আগে প্যাকেটের গায়ের লেবেল পরুন। নন-কমডোজেনিক প্রোডাক্ট আপনার স্কিন পোড়স কে ব্লক করে না, এটা এভাবেই তৈরি।

* যদি প্রথমবারের মত চুলে রঙ করতে যান, তবে তার আগে অবশ্যই ২৪ ঘণ্টার প্যাচিং টেস্ট করে নিন। কানের পেছনের জায়গায় বা আপনার সুবিধা মত চুলের কোথাও লাগিয়ে ২৪ ঘণ্টা দেখুন কোনো এলার্জির প্রবনতা হয় কী না। যদি না হয় তবেই তা ব্যবহার করবেন।

* লং লাস্টিং লিপস্টিক বা ম্যাট লিপস্টিক তুলতে ঝামেলায় পরতে হয়? বাদামের তেল তুলায় লাগিয়ে ঘষে তুলে নিন। সহজেই উঠে যাবে।

* চুলকে সিল্কি বা শাইনী করতে অবশ্যই তেল লাগাবেন। চুলের গোড়ায় গোড়ায় তেল মাসাজ করুন। কমপক্ষে আধা ঘণ্টা পর শ্যাম্পু করুন। দেখবেন কত পার্থক্য!

* গ্রিনটি খেয়ে ভালো লাগে না? কিন্তু আপনার পায়ের পাতা কিন্তু একে অনেক ভালোবাসে! কয়েকটা গ্রিন টি ব্যাগ টাবে বা বালতিতে ঠাণ্ডা পানিতে ফেলে রাখুন আর পা ডুবিয়ে দিন। পায়ের দারুন যত্ন হবে।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.