নতুন প্রজন্মকে স্বাধীনতার চেতনা ধারণ করতে হবে: নওফেল

0

নিজস্ব প্রতিবেদক::মহান স্বাধীনতার গৌরবোজ্জ্বল ভূমিকা নবপ্রজন্মের কাছে তুলে ধরার উদ্যেশ্যে আজ ২৭ মার্চ মঙ্গলবার বেলা ৪ টা থেকে নগরীর বাকলিয়া থানাধীন কল্পলোক আবাসিক এলাকাস্থ মাঠে স্বাধীনতা দিবসের ইউনিটেড স্বাধীনতা কনসার্ট এর উদ্যোগে উদ্বোধনী অনুষ্ঠানে বাংলাদেশ আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ব্যরিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল বলেন ৭৫’র বঙ্গবন্ধু হত্যাকান্ড পরবর্তী সময়ে থেকে বাংলাদেশকে পাকিস্তানী ভাবধারায় পরিচালিত করা হয়েছে। জিয়াউর রহমান যুদ্ধাপরাধী গোলাম আজমকে নাগরিকত্ব দিয়েছেন। ৭১ এর পরাজিত শক্তিকে রাষ্ট্রীয়ভাবে পুনর্বাসিত করেছেন। তাই জিয়াউর রহমান রাষ্ট্রদ্রোহীতার সবচেয়ে বড় নজীর।

তিনি আরো বলেন, জঙ্গিরা এখন অন্দর মহলে ঢুকে পড়েছে। তারা ঘর-বাড়িতে বোমা ও অস্ত্রের পাহাড় মওজুদ করেছে। তাদের সেই দুর্গে আমাদের নেতাকর্মীদের হানা দিতে হবে। তারা যেন পালিয়ে যেতে না পারে সেদিকে লক্ষ্য রাখতে হবে।

তিনি আরো বলেন, বঙ্গবন্ধুর ঐতিহাসিক ৭ মার্চের ভাষণ মুক্তি পাগল বাঙালি জাতিকে স্বাধীনতার মন্ত্রে উজ্জীবিত করেছিল। সেই লক্ষ্যে বাঙালি জাতি যার যা কিছু ছিল তাই নিয়ে পাকিস্তানী হানাদার বাহিনীর বিরুদ্ধে রুখে দাঁড়িয়েছিল। এ প্রজন্মের সবাইকে স্বাধীনতার মূল্যবোধ ও চেতনা ধারণ করার জন্য উদাত্ত আহ্বান জানান। এ সময় উপস্থিত ছিলেন চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক লায়ন মো: হোসেন, বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক ইঞ্জি. মানস রক্ষিত, কার্যনির্বাহী সদস্য অমল মিত্র, আহমদ ইলিয়াছ, মুক্তিযোদ্ধা মো: ইউনুছ, পান্টু লাল সাহা, থানা আওয়ামী লীগের ফয়েজ আহমদ, জাহাঙ্গীর আলম, রেজাউল করিম কায়সার, বাকলিয়া কল্পলোক আবাসিক ২য় পর্যায়ের প্লট মালিক কল্যাণ সমিতির সভাপতি আলহাজ্ব মো: আবু তাহের চৌধুরী, সাধারণ সম্পাদক এস এম কায়সার উদ্দিন, সহ সভাপতি আলহাজ্ব আবদুল মান্নান, যুগ্ম সম্পাদক হাজী আহমদুল হক, মো: জামাল, মো: জিয়াউদ্দিন বাবলু, এড. আনিসুর রহমান, সাবেক ছাত্রনেতা খলিলুর রহমান নাহিদ, মো: ওসমান গণি, আজিজুর রহমান আজিজ, এনামুল হক মিলন প্রমুখ।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.