মিরসরাইয়ে দুর্বার বিতর্ক উৎসব

0

মিরসরাই প্রতিনিধি: মিরসরাইয়ের জনপ্রিয় স্বেচ্ছাসেবী সামাজিক সংগঠন দুর্বার প্রগতি সংগঠনের উদ্যোগে আয়োজিত দুর্বার বিতর্ক উৎসবের উদ্বোধন ৩১ মার্চ (শনিবার) জেলা পরিষদ অডিটোরিয়ামে অনুষ্ঠিত হয়। মিরসরাই ও সীতাকুন্ড উপজেলার আটটি কলেজের অংশগ্রহণে আয়োজিত তিনদিনব্যাপী এ বিতর্ক উৎসবের উদ্বোধন করেন মিরসরাই উপজেলা পরিষদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান ইয়াছমিন আক্তার কাকলী। এসময় সংগঠনের সভাপতি হাসান মো. সাইফ উদ্দীনের সভাপতিত্বে অতিথি হিসেবে শুভেচ্ছা বক্তব্য রাখেন চট্টগ্রাম জেলা পরিষদের সদস্য শেখ আতাউর রহমান, আবুরহাট উচ্চ বিদ্যালয়ের সভাপতি নুরুল মোস্তফা মানিক, লেখিকা রাইহান নাসরিন ও বিতর্ক উৎসবের আহবায়ক নাহিদুল আনসার।

বিতর্ক উৎসবে বিচারক প্যানেলে বিশিষ্ট নাট্যব্যাক্তিত্ব ও দৈনিক আজাদীর ফিচার সম্পাদক প্রদীপ দেওয়ানজীর সভাপতিত্বে বিচারক ছিলেন চট্টগ্রাম প্রেস ক্লাবের অর্থ সম্পাদক, দৈনিক পূর্বদেশের সহকারী সম্পাদক দেবদুলাল ভৌমিক, চট্টগ্রাম রেসিডেন্সিয়াল মডেল স্কুল এন্ড কলেজের প্রতিষ্ঠাতা প্রিন্সিপাল, নজরুল গবেষক ড. মুহাম্মদ কামাল উদ্দিন ও চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়নের প্রচার ও প্রকাশনা সম্পাদক, দৈনিক সমকালের স্টাফ রিপোর্টার আহমেদ কুতুব।

অতিথি বিচারক ছিলেন কবি ও কথাসাহিত্যিক আবদুল কাইয়ূম নিজামী, মিরসরাই উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট কায়সার খসরু, বাংলা একাডেমীর সহকারী প্রেস ব্যবস্থাপক, লেখক ও গবেষক আহমদ মমতাজ ও মিরসরাই বিশ্ববিদ্যালয় কলেজের সভাপতি, বিশিষ্ট চিকিৎসাবিদ ও শিক্ষানুরাগী ডা. জামশেদ আলম।

বিজয়ীরা হলেন মহাজনহাট ফজলুর রহমান স্কুল এন্ড কলেজ, বিজয় স্মরণী বিশ্ববিদ্যালয় কলেজ, নিজামপুর বিশ্ববিদ্যালয় কলেজ ও বারইয়ারহাট ডিগ্রি কলেজ। অন্য প্রতিষ্ঠানসমূহ হল মিরসরাই বিশ্ববিদ্যালয় কলেজ, সীতাকুন্ড বিশ্ববিদ্যালয় কলেজ, জোরারগঞ্জ মহিলা কলেজ ও প্রফেসর কামাল উদ্দীন চৌধুরী কলেজ।

এসময় আরো উপস্থিত ছিলেন সাবেক চেয়ারম্যান শাহীনুল কাদের চৌধুরী, টেকনাফ উপজেলা মৎস্য কর্মকর্তা দেলোয়ার হোসেন, সাংবাদিক মাহবুবুরর রহমান পলাশ, সাংবাদিক শাহাদাৎ হোসেন চৌধুরী, শিক্ষানুরাগী তোফাজ্জল হোসেন চৌধুরী মাসুদ, শান্তিনীড় সভাপতি আশরাফ উদ্দিন, সাংবাদিক এম মাঈনুদ্দীন, এম আনোয়ার হোসেন, বাবলু দে প্রমুখ।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.