চট্টগ্রাম শিক্ষাবোর্ডের চেয়ারম্যানের নিকট স্মারকলিপি শিক্ষার্থীদের

0

সিটি নিউজ ডেস্ক,চট্টগ্রাম :   ছাত্র সমাজের অধিকার আদায়ের মহানায়ক চট্টগ্রাম মহানগর ছাত্রলীগের সাধারণ সম্পাদক নুরুল আজিম রনি সহ ৭ জন ছাত্রনেতার বিরুদ্ধে দায়েরকৃত মিথ্যা মামলা অনতিবিলম্বে প্রত্যাহার এবং চট্টগ্রাম বিজ্ঞান কলেজ কর্তৃক এইচ.এস.সি পরীক্ষার্থীতের প্রবেশপত্র আটকিয়ে শিক্ষার্থীদের কাছ থেকে ৫ হাজার টাকা করে ৪৬ লক্ষ টাকা চাঁদাবাজি এবং বিজ্ঞান কলেজের নামে ভর্তি করিয়ে সিটি বিজ্ঞান কলেজের নামে রেজিস্ট্রেশন ও প্রবেশপত্রে বিজ্ঞান কলেজ থাকার অভিযোগে শিক্ষার্থীদের সাথে চাঁদাবাজি ও প্রতারণা মামলায় অত্র শিক্ষা প্রতিষ্ঠানের পরিচালক জাহেদ খানকে দ্রুত গ্রেফতার করে আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে মহানগরের বিজ্ঞান কলেজ, শ্যামলী আইডিয়াল টেকনিক্যাল কলেজ, এন আই টি প্রবর্তক স্কুল এন্ড কলেজের সাধারণ শিক্ষার্থীবৃন্দের মানববন্ধন।

মানববন্ধন শেষে চট্টগ্রাম শিক্ষাবোর্ডের চেয়ারম্যানের নিকট বিজ্ঞান কলেজের শিক্ষার্থীরা জাহেদকে কর্মস্থল থেকে অপসারণ ও উপযুক্ত শাস্তির দাবিতে স্মারকলিপি প্রদান করেন।

৮ এপ্রিল রোববার দুপুর ১২ টায় চট্টগ্রাম শিক্ষা বোর্ডের সামনে শ্যামলী আইডিয়াল টেকনিক্যাল কলেজ ছাত্রনেতা ঝলক আহমেদ এর সভাপতিত্বে ও বিজ্ঞান কলেজ ছাত্রনেতা আদিল হাসান এর সঞ্চালনায় অনুষ্ঠিত হয়।

উক্ত মানববন্ধনে সংহতি জানিয়ে বক্তব্য রাখেন মহানগর ছাত্রলীগ নেতা এম.এইচ. মানিক, যুবলীগ নেতা এস.কে মাহমুদ হিরু, তোসাদ্দেক নূর চৌধুরী তপু।

মানববন্ধনে বক্তারা বলেন, জননেত্রী শেখ হাসিনার সরকার আজ যখন শিক্ষা বান্ধব সরকারে পরিণত হয়েছে আর সেই শিক্ষা সেবাকে চট্টগ্রাম মহানগর ছাত্রলীগ যখন জনগণের দোরগোড়ায় পৌঁছে দিতে চট্টগ্রামের আনাচে-কানাছে জনসচেতনতা সৃষ্টি এবং শিক্ষা বাণিজ্য বন্ধে প্রতিরোধ গড়ে তুলতে সক্ষম হয়েছে, ঠিক তখনই চট্টগ্রাম বিজ্ঞান কলেজ নাম প্রাইভেট শিক্ষা প্রতিষ্ঠান সাধারণ শিক্ষার্থীদেরকে জিম্মি করে শিক্ষা বাণিজ্যের মধ্য দিয়ে লাখ লাখ টাকা হাতিয়ে নিচ্ছে। যার অংশ হিসেবে আমরা দেখতে পেয়েছি চলমান এইচ.এস.সি পরীক্ষার্থীদের প্রবেশপত্র জিম্মি করে ৪৬ লক্ষ টাকার চাঁদাবাজি এবং বিজ্ঞান কলেজের নামে ভর্তি করিয়ে শিক্ষার্থীদের রেজিস্ট্রেশন করিয়েছে সিটি বিজ্ঞান কলেজের নামে আর তাদেরকে প্রবেশপত্র দেওয়া হয়েছে সিটি বিজ্ঞান কলেজের নামে। আজ শিক্ষার্থী এবং অভিভাবকরা উদ্বিগ্ন।

তাই উক্ত মানববন্ধন থেকে অনতিবিলম্বে এই চাঁদাবাজ ও প্রতারক জাহেদ খানকে গ্রেফতার করে দ্রুত শাস্তি নিশ্চিত করে শিক্ষার মৌলিখ অধিকার সমুন্নত রাখতে প্রশাসনের প্রতি জোর দাবি জানাচ্ছি। কিছু অসাধু লোকদের যোগসাজশে এই প্রতারক জাহেদ খান চট্টগ্রাম মহানগর ছাত্রলীগের সাধারণ সম্পাদকের বিরুদ্ধে মামলা দায়ের করেছেন। অনতিবিলম্বে এ মামলা প্রত্যাহার করার জন্য দাবি জানান ছাত্রনেতৃবৃন্দরা।

এতে আরো উপস্থিত ছিলেন বিজ্ঞান কলেজের রিসতি সিফাত, আদর, বিক্রম, আদিল, আইমান, প্রিন্স, এপিএন নাহিদ, রমিজ, অর্ঘ, শ্যামলী আইডিয়াল টেকনিক্যাল কলেজের রনি মাহমুদ, তারেক হোসেন, তুহিন, রবিন শীল, অনিক বড়–য়া, প্রান্ত, শাহরিয়ার সুলতান, এন আই টি’র রিফাত, তানিম, ফয়সাল, আরফাত, মিনহাজ, রাজু, প্রবর্তক স্কুল এন্ড কলেজের ধ্রুব ভট্টাচার্য্য, নীলয় সুলতান অনিক, সবুজ শেখ, মাহিন, রাহুল প্রমুখ।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.