নিজেকে প্রচার করতে গিয়ে বঙ্গবন্ধুকে যেনো খাটো না করি

0

ঢাকা অফিস :   সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন,‘বঙ্গবন্ধু নিজেই নিজেকে প্রতিষ্ঠা করে গেছেন। বঙ্গবন্ধুর ভবিষ্যত নিয়ে আমাদের হতচকিত হওয়ার কোনো কারণ নেই। আমি আমাকে প্রচার করব, সেই জন্য বঙ্গবন্ধুর ছবি প্রকাশ করছি। বঙ্গবন্ধুর ছবি প্রকাশ করার দরকার নেই। যে নাম মহাকালের কলমে ইতিহাসে লেখা হয়েছে। সেই নাম কারো লেখারও প্রয়োজন নেই। নিজেকে প্রকাশ করতে গিয়ে আমরা যেনো বঙ্গবন্ধুকে খাটো না করি।

শনিবার দুপুরে রাজধানীর বিএমএ অডিটরিয়ামে বেসরকারি বিশ্ববিদ্যালয় ছাত্রলীগ আয়োজিত জাতীয় শোক দিবস উপলক্ষে এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

আওয়ামী লীগের এই নেতা বলেন,বঙ্গবন্ধুর নয়, নিজের আত্মপ্রকাশ ঘটাতেই বঙ্গব্ন্ধুর ছবি ব্যবহার করা হচ্ছে। এটা বন্ধ করতে হবে। কেননা, এর মাধ্যমে বঙ্গবন্ধুকে খাটো করা হচ্ছে।

রাজধানীর বিভিন্ন অলিগলি ও রাজপথে ছাত্রলীগসহ আওয়ামী লীগের নেতাকর্মীদের বিলবোর্ড সম্পর্কে  তিনি বলেন,‘ আমি আসার পথে ৫১ জনের ছবি দেখেছি বঙ্গবন্ধুর পাশে। কেন এই ছবি? আপনারা পাশে না থাকলে বঙ্গবন্ধুর মর্যাদা খাটো হয়ে যাবে? আসলে লক্ষ্য হচ্ছে আপনাদের আত্মপ্রকাশ। এ থেকে বিরত থাকুন।’

“তরুণদের কাছে আমার বিশেষ অনুরোধ বিলবোর্ড নিয়ে আসুন ‘নো দুর্নীতি, নো সন্ত্রাস।’ কিছু লোক আছে বঙ্গবন্ধু ব্যাপার না, ওই এলাকায় তার মাতুববরি করতে হবে। ছাত্রলীগকে এগুলো বন্ধ করতে হবে। যারা এগুলো করে তাদের বিরুদ্ধে ছাত্রলীগকে ব্যবস্থা নিতে হবে।”

অপ্রয়োজনীয় রাজনৈতিক সব বিলবোর্ড সেপ্টেম্বরেই সরিয়ে নেয়ার জন্য ছাত্রলীগের সহযোগীতা কামনা করেন আওয়ামী লীগের এই নেতা।

সেতুমন্ত্রী আরো বলেন,‘ শেখ হাসিনার কত অর্জন। আমাদের অপকর্ম দিয়ে তার এই অর্জন যেন ঢেকে না দেই। অপকর্ম করে যারা তার অর্জন ঢেকে দিতে চাইবে তাদের বিরুদ্ধে অবশ্যই দলকে ব্যবস্থা নিতে হবে।  ছাত্রলীগের গুটিকয়েক নেতাকর্মীর জন্য তিনি অপমানিত হচ্ছেন। এটা যেন না হয়। এ জন্য ছাত্রলীগকে জিরো টলারেন্স থাকতে হবে।’

সংগঠনের সভাপতি তারভির রহমান জয়ের সভাপতিত্বে আরো বক্তব্য রাখেন যুব ও ক্রীড় উপমন্ত্রী আরিফ খান জয়, প্রধানমন্ত্রীর সহকারী একান্ত সচিব সাইফুজ্জামান শেখর, আওয়ামী লীগের সহ-সম্পাদক গোলাম সারোয়ার কবির, ছাত্রলীগের সাবেক সহ-সভাপতি শাহজাদা মহিউদ্দিন, ছাত্রলীগের বর্তমান সভাপতি সাইফুর রহমান সোহাগ প্রমুখ।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.