সরকারকে আমলা না হয়ে জনবান্ধব হওয়ার আহ্বান

0

ঢাকা অফিস  :      গ্যাস-বিদ্যুতের দাম বাড়িয়ে সরকার দেশের ১৬ কোটি মানুষকে ইলেকট্রিক শক দিয়েছে সরকার বলেছেন, কলামিস্ট সৈয়দ আবুল মকসুদ ।তিনি আরো বলেন গ্যাস-বিদ্যুতের দাম বৃদ্ধি অযৌক্তিক, ‘বিশ্ববাজারে যেখানে তেলের দাম কমেছে, সে কারেণ বিদ্যুতের উৎপাদন খরচও কমেছে। তাই দাম বাড়ানোর কোনো কারণ নেই। সরকার অযৌক্তিকভাবে গ্যাস-বিদ্যুতের দাম বাড়িয়েছে।  তিনি সরকারকে আমলা, অসৎ ব্যবসায়ী বান্ধব না হয়ে জনবান্ধব হওয়ার আহ্বান জানান।

শনিবার রাজধানীর পুরানা পল্টন মোড়ে বাংলাদেশের কমিউনিস্ট পার্টির (সিপিবি) পল্টন থানার উদ্যোগে গ্যাস-বিদ্যুতের দাম বাড়ানো বন্ধ, জনজীবনের সঙ্কট দূর ও যানজট এবং জলজট মুক্ত ও অচল ঢাকা সচল করে সাধারণ জনগণের বাসযোগ্য ঢাকা গড়ে তোলার দাবিতে এক বিক্ষোভ সমাবেশ তিনি এ মন্তব্য করেন।

 

গ্যাস-বিদ্যুতের দাম বাড়ানোর সিদ্ধান্তকে অযৌক্তিক-অগ্রহণযোগ্য ও গণবিরোধী হিসেবেও আখ্যায়িত করেন সৈয়দ আবুল মকসুদ।

সমাবেশ সিপিবির সাধারণ সম্পাদক সৈয়দ আবু জাফর আহমেদ বলেন, ‘এই সরকারের নির্বাচিত হতে জনগণের ভোট লাগে না, তাই দাম বাড়াতে জনগণের মতামতেরও তোয়াক্কা করে না। এই সরকার আইএমএফ বিশ্বব্যাংকের স্বার্থ রক্ষা করে ক্ষমতায় থাকতে চায়। তাই তাদের স্বার্থ রক্ষা করতে জনগণের ঘাড়ে নিত্য প্রয়োজনীয় দ্রব্যের মূল্যবৃদ্ধি চাপিয়ে দেয়।’ তিনি এই গণবিরোধী সিদ্ধান্তের বিরুদ্ধে সাধারণ জনগণের ঐক্য গড়ে তোলার আহ্বান জানান।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.