পটিয়া আদর্শ স্কুলে বর্ষবরণ উদযাপন করবে সম্মিলিত পরিষদ

0

সুজিত দত্ত, পটিয়া প্রতিনিধি : চট্টগ্রামের পটিয়া সম্মিলিত বর্ষবিদায় ও বর্ষবরণ উদযাপন পরিষদের উদ্যোগে গতকাল বুধবার দুপুরে পটিয়া ক্লাব মিলনায়তনে সংবাদ সম্মেলন অনুষ্ঠিত করেছে সম্মিলিত বর্ষবরণ উদ্যাপন পরিষদ নেতৃবৃন্দ।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন সম্মিলিত বর্ষবরণ উদ্যাপন পরিষদের চেয়ারম্যান ও চট্টগ্রাম দক্ষিণ জেলা আ’লীগের সিনিয়র সহ-সভাপতি মোতাহেরুল ইসলাম চৌধুরী।

লিখিত বক্তব্যে মোতাহেরুল ইসলাম চৌধুরী বলেন, বর্ষবিদায় ও বর্ষবরণ বাঙালির প্রাণের উৎসব। অসাম্প্রদায়িক চেতনার একটি অংশ আমাদের এই বর্ষবরণ অনুষ্ঠান। হাজার বছরের ইতিহাস ঐতিহ্যের বাংলায় এই দুটি দিন যেন ছুঁয়ে যায় বাংলার জনপদের প্রতিটি হৃদয়। তাই এর আলোকে বাঙালির উৎসবকে আরো প্রাণবন্ত করার লক্ষ্যে পটিয়া সম্মিলিত বর্ষবরণ উদযাপন পরিষদ ১৪২৫ বঙ্গাব্দ পটিয়া আদর্শ উচ্চ বিদ্যালয়ের মাঠে জমকালো অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে।

এ অনুষ্ঠানমালায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন পটিয়ার এমপি আলহাজ্ব সামশুল হক চৌধুরী, উদ্বোধক থাকবেন চট্টগ্রাম জেলা পুলিশ সুপার নুরে আলম মিনা, সভাপতিত্ব করবেন বর্ষ বরণ উদ্যাপন পরিষদের চেয়ারম্যান মোতাহেরুল ইসলাম চৌধুরী, দ্বিতীয় পর্বের অনুষ্ঠানমালায় প্রধান অতিথি থাকবেন চট্টগ্রাম জেলা পুলিশ সুপার নুরে আলম মিনা, বিশেষ অতিথি পটিয়া উপজেলা আ’লীগের সভাপতি মুক্তিযোদ্ধা আ.ক.ম সামশুজ্জামান চৌধুরী, পটিয়া পৌর আ’লীগের সাবেক সভাপতি আবুল কালাম আজাদ, সাবেক সভাপতি মুক্তিযোদ্ধা সামশুদ্দিন আহমদ, জেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান দেবব্রত দাশ দেবু, উপজেলা আ’লীগের সম্পাদক ও পৌর মেয়র অধ্যাপক হারুনুর রশিদ, দক্ষিণ জেলা আওয়ামী যুবলীগের সভাপতি আ.ম.ম টিপু সুলতান চৌধুরী। বর্ষবিদায়ের দিন রয়েছে সাহিত্য, সাংস্কৃতিক ও চিত্রাঙ্গন প্রতিযোগিতা, বাঙালি ও লোক সংস্কৃতির প্রাণ “এতিহ্যবাহী বলি খেলা” এছাড়া আরো বিশেষ আকর্ষণ নাটক, পাপেট থিয়েটার এবং গীতিনাট্য বিভিন্ন রকমারী অনুষ্ঠানমালা। আগামী ১৩ এপ্রিল শুক্রবার বিকাল ৩ টায় দেশের খ্যাতনামা সামশু বলি সহ অনেকেই বলি খেলায় অংশ গ্রহণ করবে। আগামী ১৪ই এপ্রিল ২০১৮ইং শনিবার বাঙালির উৎসব বর্ষবরণ অনুষ্ঠান ঐতিহ্যবাহী পটিয়া আর্দশ উচ্চ বিদ্যালয়ের মাঠে প্রাত:কালে মঙ্গল শোভাযাত্রার মাধ্যমে অনুষ্ঠিত হবে। এছাড়া দলীয় গান ও নৃত্য পরিবেশনা, সম্মননা প্রদান, সাংস্কৃতিক অনুষ্ঠান ও বৈশাখী মেলার মাধ্যমে এই অনুষ্ঠান প্রচারের মাধ্যমে পটিয়াবাসীকে উপহার দিতে চায় সম্মিলিত বর্ষবরণ উদ্যাপন পরিষদ নেতৃবৃন্দ।

এতে পটিয়ার সকল স্তরের মানুষকে উপস্থিত থেকে বর্ষবরণ ও বিদায় অনুষ্ঠান সফল করার জন্য সর্ব মহলের প্রতি আহবান জানানো হয়েছে। সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন সম্মিলিত বর্ষবরণ উদযাপন পরিষদের কার্যকরী নির্বাহী কমিটি সদস্য সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার শামশুদ্দিন আহমদ, মুক্তিযোদ্ধা মৃণাল বড়–য়া, প্রফেসর আবদুল আলীম, চেয়ারম্যান মুহাম্মদ ছৈয়দ, সম্মিলিত বর্ষবরণ উদ্যাপন পরিষদের সদস্য সচিব ও পটিয়া পৌরসভা আওয়ামী যুবলীগের সভাপতি নুর আলম ছিদ্দিকী। এ সময় আরো উপস্থিত ছিলেন আ’লীগ নেতা ওয়াহিদ উল্লাহ কালু, প্রণব দাশ, শুভ দে, হুমায়ন কাউছার আছাদ প্রমুখ।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.